ছিনতাইয়ের দায়ে ছাত্রলীগ নেতাকে বহিষ্কার

সেপ্টেম্বর ২, ২০১৫

ঢাবি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানে ছিনতাইয়ের ঘটনায় জগন্নাথ হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি রাজিব বাড়ৈকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বহিষ্কৃত রাজিব বাড়ৈ বিশ্ববিদ্যালয়ের পালি অ্যান্ড বুদ্ধিস্ট স্টাডিজের ৪র্থ বর্ষের ছাত্র এবং জগন্নাথ হলের আবাসিক শিক্ষার্থী।

মঙ্গলবার দুপুরে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এবং প্রক্টর এম আমজাদ আলী এক বৈঠকে অভিযুক্ত শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেন।

বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. আমজাদ আলী বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বিরোধী কাজ করায় দুপুরে বিশ্ববিদ্যালয় উপাচর্যের সাথে বৈঠকে অভিযুক্ত শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়। আমরা তাকে বহিষ্কারের ফাইলটিসহ ওই ছাত্রকে আজীবনের জন্য বহিষ্কার চেয়ে সিন্ডিকেট বৈঠকে সুপারিশ করবো। সেখানে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।’

উল্লেখ্য, গত ১৬ আগস্ট রাতে বিশ্ববিদ্যালয় টিএসসি সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানে বান্ধবীকে ধর্ষণের হুমকি দিয়ে আনসার আলী লিমন নামে এক বেসরকারি কোম্পানির কর্মকর্তার এটিএম কার্ড ছিনিয়ে নেয় রাজীব ও তার বন্ধুরা। পরে টিএসসি সংলগ্ন ডাচ্-বাংলা ব্যাংকের এটিএম বুথ থেকে নগদ ৫০ হাজার টাকা উত্তোলনও করে।

এদিকে বুথের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখে তাদের শনাক্ত করে গত সোমবার রাতে রাজীব এবং তার আরেক বন্ধু জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অমিত কুমার দাসকে আটক করে শাহবাগ থানা পুলিশে দেয় ঘটনার শিকার আনসার আলী।

বুধবার, ০২-সেপ্টেম্বর-২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.