জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপনের প্রস্তুতি সম্পন্ন

আগস্ট ১৫, ২০১৫

Mujibঢাকা জার্নাল: জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি স্থাপনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

শনিবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৮টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদত বার্ষিকীতে আনুষ্ঠানিকভাবে এ প্রতিকৃতি উন্মোচন করা হবে।

শুক্রবার (১৪ আগস্ট) রাত সাড়ে ৯টায় সরেজমিনে গিয়ে দেখা যায়, পাথরের উপর খোদাই করা বঙ্গবন্ধুর প্রতিকৃতিটি কাপড় দিয়ে ঢেকে রাখা হয়েছে। অন্য প্রস্তুতিও শেষ করেছেন আয়োজকরা। সশরীরে উপস্থিত থেকে এ কাজ তদারকি করছেন প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান।

নিজেদের প্রস্তুতি সম্পর্কে তিনি বলেন, জাতীয় প্রেসক্লাবে স্থায়ীভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি স্থাপনের সব প্রস্তুতি আমরা শেষ করেছি। শনিবার বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকীর ৪০তম বর্ষে সবাইকে সঙ্গে নিয়ে আনুষ্ঠানিকভাবে এ প্রতিকৃতি উন্মোচন করা হবে।

তিনি আরও বলেন, গত চল্লিশ বছরে প্রেসক্লাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন করা সম্ভব হয়নি। গত ২৮ মে দ্বিবার্ষিক সাধারণ সভায় আমি নির্বাচিত হওয়ার পর সর্বসম্মতভাবে সিদ্ধান্ত নিই, জাতীয় প্রেসক্লাবে স্থায়ীভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন করবো। সেই সিদ্ধান্তের বাস্তবায়ন হতে চলেছে শনিবার।

এদিকে, বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন সামনে রেখে জাতীয় প্রেসক্লাবে উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে। ক্লাবের কর্মকর্তা ও সাধারণ সদস্যরা রাত জেগে তাদের কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন।

তবে অনাকাঙ্ক্ষিত ঘটনার সম্ভাবনাও মাথায় রেখেছেন আয়োজকরা। কারণ, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শক্তি বরাবরই প্রেসক্লাবে তাদের আধিপত্য বিস্তার করে থাকেন। এ বিষয়টি মাথায় রেখেই কাজ চালিয়ে যাচ্ছেন আয়োজকরা।

ঢাকা জার্নাল, আগস্ট ১৪, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.