‘সরকারের নীরবতা অ্যাবসার্ড নাটকের মত’

আগস্ট ১০, ২০১৫

Cpbঢাকা জার্নাল: ব্লগার নিলয় হত্যাকাণ্ডের প্রতিবাদে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সমাবেশে বক্তরা বলেন, বড় আজব সময় পার করছি আমরা। আনসারুল্লাহ বাহিনী তাদের ঘোষিত লক্ষ্য প্রতিমাসে একজনকে হত্যা করার পরিকল্পনা নির্বিঘেœ বাস্তবায়ন করে যাচ্ছে আর সরকার চুপ করে দেখে যাচ্ছে, ব্লগার হত্যাকান্ডের বিচারে সরকারের অপারগতা, নীরবতা অ্যাবসার্ড নাটকের মতো।

আজ রোববার বিকেলে পুরানা পল্টন মোড়ে সিপিবি পল্টন শাখার উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন শাখা সম্পাদক মুর্শিকুল ইসলাম শিমুল।

বক্তব্য রাখেন সিপিবির কেন্দ্রীয় কমিটির বিপ্লবী সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ, ঢাকা কমিটির সাধারণ সম্পাদক ডা: সাজেদুল হক রুবেল, কার্ত্তীক চক্রবর্তী, সেকেন্দার হায়াৎ, পুস্পেন রায়, বাংলাদেশ সরকারী প্রাথমিক সহকারী শিক্ষক সমাজের সভাপতি শাহিনুর আলামিন, হকার্স ইউনিয়নের আহ্বায়ক আব্দুল হাশেম কবীর, সেগুনবাগিচা শাখার সিকে হীরক পাশা প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ খুনীদের অবিলম্বে গ্রেফতার ও বিচার দাবী করে বলেন- বিচারের পাশাপাশি এই খুনীদের বিরুদ্ধে সর্বাত্মক সামাজিক ও রাজনৈতিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। সভ্যতা ও মানবতার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণাকারী এই শত্রুদের রুখতেই হবে।

সৈয়দ আবু জাফর আহমেদ বলেন, যে সরকার মৌলবাদী-জঙ্গীবাদীদের বিরুদ্ধে অভিযানে সফল বলে দাবী করে আসছে, সেই সরকারের আমলে এসব ঘটনা কিসের ইঙ্গিত দেয়? যেখানে কেউ ব্যক্তি বিশেষের বিরুদ্ধে সামাজিক গণমাধ্যমে বিরূপ মন্তব্য করলে সরকার তাকে পাকড়াও করতে দ্বিধা করেনা, সেখানে ব্লগার হত্যাকারীরা কীভাবে ধরাছোয়ার বাইরে থাকে?

সমাবেশে নেতৃবৃন্দ আরো বলেন সিলেটের রাজন, খুলনার রাকিব, শেরপুরের আরাফাত ইসলাম, নীলফামারীর সবুজ, বরগুনার রবিউলসহ শিশুরা যেভাবে নিষ্ঠুর হত্যাকান্ডের স্বীকার হচ্ছে তাতে দেশবাসী উদ্বিগ্ন। এই নিষ্ঠুর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

সমাবেশ শেষে একটি মিছিল প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে।

ঢাকা জার্নাল, আগস্ট ৯, ২০১৫।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.