নিলয় হত্যার প্রতিবাদে গণজাগরণ মঞ্চের সমাবেশ

আগস্ট ৭, ২০১৫

Niloyঢাকা জার্নাল: ব্লগার নিলয় নীল হত্যার প্রতিবাদে সমাবেশ করেছে গণজাগরণ মঞ্চ। শুক্রবার (৭ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার জানান, বিভিন্ন প্রগতিশীল সংগঠনের সঙ্গে আলোচনা করে শনিবার দেশব্যাপী বৃহত্তর কর্মসূচির ঘোষণা দেওয়া হবে।

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দ্বারস্থ হলে তারা সহযোগিতা করছেন না অভিযোগ করে ডা. ইমরান বলেন, থানা নিলয়ের জিডি না নেওয়ায় প্রকাশ্য দিবালোকে জীবন দিতে হলো তাকে। সরকার এসব হত্যাকাণ্ডের পৃষ্ঠপোষকতা দিচ্ছে।

তিনি বলেন, সারাদেশে বিচারহীনতার সংস্কৃতি চলছে। এখানে কেউ নিরাপদ নয়। যারাই সাম্প্রদায়িকতার বিরুদ্ধে কথা বলছে তাদেরকেই একে একে হত্যা করা হচ্ছে। হত্যাকারীরা পৃষ্ঠপোষকতা পেয়ে বিদেশ চলে যাচ্ছে। এ দায় রাষ্ট্রকেই বহন করতে হবে।

sahabagতিনি আরও বলেন, এ পর্যন্ত যেসব ব্লগারকে হত্যা করা হয়েছে তার কোনোটারই সুষ্ঠু বিচার হয়নি। ফলে হত্যাকারীরা পুনরায় হত্যাকাণ্ড ঘটাতে উৎসাহিত হচ্ছে।

এ প্রতিবাদ সমাবেশে ভাস্কর রাশা, প্রফেসর মেজবাহ কামাল, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লাকি আক্তার, উদীচী নেত্রী সঙ্গীতা ইমাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সমাবেশ শেষে ব্লগার নিলয় নীলকে হত্যার প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল করে গণজাগরণ মঞ্চ।

ঢাকা জার্নাল, আগস্ট ০৭, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.