দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত

জুলাই ৩১, ২০১৫

Mirpur_Fildঢাকা জার্নাল: দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। আবহাওয়া ঠিক থাকলে শনিবার (০১ আগস্ট) তৃতীয় দিনের খেলা সকাল সাড়ে নয়টায় শুরু হবে।

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় কোমেনের প্রভাবে শুক্রবার (৩১ জুলাই) ভোররাত থেকেই মিরপুরসহ পুরো রাজধানীজুড়েই প্রচুর ঝড়ো হাওয়াসহ বৃষ্টিপাত হয়। ফলে মিরপুর টেস্টের দ্বিতীয় দিনের খেলা মাঠে গড়াবে কি না এ নিয়েও অনিশ্চতয়তার দেখা দেয়। অবশেষে দুপুর বারোটার দিকে দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত বলে অফিসিয়ালি ঘোষণা দেওয়া হয়।

দ্বিতীয় দিন স্টেডিয়ামে আসেনি বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা দল। টিম হোটেল সোনারগাঁওয়ে ক্রিকেটাররা অবস্থান করেন।

সিরিজ নির্ধারণী ম্যাচের প্রথম দিন বাংলাদেশ ৮ উইকেট হারিয়ে ৮৮.১ ওভার থেকে সংগ্রহ করে ২৪৬ রান। প্রথম দিন টাইগারদের হয়ে রান পেয়েছেন মুশফিকুর রহিম, মাহামুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, ইমরুল কায়েস, মুমিনুল হকরা।

প্রথম দিনের প্রথম ও দ্বিতীয় সেশন শেষে স্বাগতিকরা তিন ব্যাটসম্যানকে হারায়। দ্বিতীয় সেশনে বাংলাদেশ ২৬ ওভার ব্যাট করে দুই উইকেট হারিয়ে তোলে আরও ৭৯ রান। প্রথম সেশনে এক উইকেট খুঁইয়ে আসে ৭৫ রান। তৃতীয় সেশনে ৫ উইকেট হারিয়ে যোগ হয় আরও ৯২ রান।

তৃতীয় দিন দুই উইকেট হাতে নিয়ে ব্যাটিংয়ে নামবে বাংলাদেশ। নাসির ১৩ রান নিয়ে ব্যাট করতে নামবেন।

প্রথম দিন টাইগার দলপতি মুশফিকুর রহিমের ব্যাট থেকে আসে ৬৫ রান। তামিম ৬ রানে বিদায় নিলেও আরেক ওপেনার ইমরুল কায়েস করেন ৩০ রান। তিন নম্বরে নামা মুমিনুল হকের ব্যাট থেকে আসে ৪০ রান। ৩৫ রান করে মুশফিকের সঙ্গে ৯৪ রানের জুটি গড়ে বিদায় নেন মাহামুদুল্লাহ রিয়াদ। দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান দিনের শেষ সময়ে আউট হওয়ার আগে করেন ৩৫ রান।

প্রথম দিন প্রোটিয়াদের হয়ে জেপি ডুমিনি ও ডেল স্টেইন তিনটি করে উইকেট তুলে নেন। এছাড়া ডিন এলগার ও মরনে মরকেল একটি করে উইকেট পান।

ঢাকা জার্নাল, ৩১ জুলাই ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.