সাকার রায় নিয়ে ষড়যন্ত্র হলে আগুন জ্বলবে

জুলাই ২৬, ২০১৫
gonojagoronঢাকা জার্নাল: মানবতাবিরোধী অপরাধে  মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর রায় নিয়ে কোনোরকম ষড়যন্ত্র হলে সারাদেশে আগুন জ্বলবে বলে হুঁশিয়ারি  দিয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।
শনিবার (জুলাই ২৫) রাজধানীর শাহবাগে দ্বিতীয়দিনের গণঅবস্থান কর্মসূচীতে সালাউদ্দিন কাদের চৌধুরীর সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ডের রায় বহাল রাখার দাবিতে এ হুঁশিয়ারি দেন তিনি।
ডা. ইমরান বলেন, ‘কুখ্যাত যুদ্ধাপরাধী সাকা চৌধুরী একটি রাজনৈতিক দলের প্রভাবশালী নেতা ছিল। আমরা ইতোপূর্বেও দেখেছি সে তার পারিবারিক ও রাজনৈতিক প্রভাবকে কাজে লাগিয়ে নানাভাবে বিচার প্রক্রিয়াকে বিলম্বিত ও বিতর্কিত করার অপচেষ্টা চালিয়েছে। সাকার রায় পরিবর্তনের কোনো ষড়যন্ত্র হলে সারাদেশে আগুন জ্বলবে।’
মানবাধিকার সংস্থাগুলোর সমালোচনা করে গণজাগরণ মঞ্চের এ মুখপাত্র বলেন, ‘শিশু রাজনের নির্মম হত্যাকাণ্ডের পর কোনো মানবাধিকার সংগঠনকে দেখলাম না রাজনের জন্য বিচার চাইতে। অথচ এরাই মানবতাবিরোধী অপরাধের বিচারিক রায় কার্যকর হলে বক্তব্যবিবৃতি দিয়ে খুনিদের বাঁচানোর চেষ্টা করে। এরা কি আসলে মানবাধিকার সংগঠন নাকি দানবাধিকার সংগঠন? মানবাধিকার সংগঠন হলে তাদের কানে কি চট্টগ্রামের মানুষের কান্না পৌঁছেনা? পৌঁছালে এখন তো তাদের রাজাকার সাকার সর্বোচ্চ শাস্তির দাবিতে রাজপথে থাকার কথা।’
আগামী ২৯ জুলাই সালাউদ্দিন কাদের চৌধুরির আপিলের চূড়ান্ত রায় পর্যন্ত গণজাগরণ মঞ্চ রাজপথে থাকবে বলে জানান ইমরান এইচ সরকার। শনিবার বৈরি আবহাওয়া উপেক্ষা করে গণজাগরণ মঞ্চের কর্মীরা শাহবাগে জড়ো হন। বিকেল সাড়ে পাঁচটার দিকে প্রজন্ম চত্বর থেকে একটি মিছিল বের হয়ে হয়ে টিএসসি ঘুরে আসে। গণজাগরণ মঞ্চের কর্মী রাজীব হায়দারের বাবা ডাক্তার নাজিম উদ্দিন, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি হাসান তারেক,ভাস্কর রাসা প্রমুখ মিছিলে অংশ নেন।
ঢাকা জার্নাল, জুলাই ২৫, ২০১৫।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.