প্রধানমন্ত্রীকে শ্রমিকদের সঙ্গে রাজপথে ঈদ করার আহ্বান

জুলাই ১৭, ২০১৫

cpbঢাকা জার্নাল :  প্রধানমন্ত্রীকে শ্রমিকদের সঙ্গে রাজপথে  ঈদ করার আহ্বান জানানো হয়েছে সোয়ান গার্মেন্ট শ্রমিকদের পক্ষ থেকে। ঈদের আগে বেতন বোনাস না পেলে জাতীয় প্রেসক্লাবের সামনে রাজপথেই তারা ঈদ উদযাপন করবেন।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের তিন মাসের বকেয়া বেতন ও বোনাসের দাবিতে অবস্থান কর্মসূচি ও সমাবেশ চলাকালে শ্পারমিকদের পক্ষ থেকে এ আহ্বান জানানো হয়।

গার্মেন্ট ট্রেড ইউনিয়নের ব্যানারে শ্রমিকদের চলমান আন্দোলনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিটস্ট পার্টি (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

প্রধানমন্ত্রীর উদ্দেশে মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, প্রধানমন্ত্রী যদি শ্রমিকদের দায়িত্ব না নিতে পারেন, তাহলে আমাকে প্রধানমন্ত্রী করেন আমি দায়িত্ব নেবো।

আমি প্রধানমন্ত্রীকে জিজ্ঞেস করতে চাই- মানুষ ঈদে আনন্দ করে। কিন্তু সোয়ান গার্মেন্ট কর্মীরা কেনো আনন্দ করতে পারবে না। একবার এসে দেখে যান। শ্রমিকরা ফ্যাক্টরির প্রডাকশন দিয়েছে। মালিক মুনাফা বানিয়েছে, কিন্ত তিন মাস কাজ করার পর চার মাস পার হয়ে গেল।এই চার মাসের বকেয়া বেতন তাদের পরিশোধ করে নাই। পবিত্র ঈদে সবাই আনন্দ উৎসব করে। কিন্তু সোয়ান গার্মেন্ট শ্রমিক ভাইয়েরা আনন্দ করতে পারছে না।  তিন মাস কাজ করার পর বেতন নাই, খোঁজ-খবর নেওয়ার মানুষ নেই।

ঢাকা জার্নাল, জুলাই ১৭, ২০১৫।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.