সোয়ান শ্রমিকদের দাবি আদায়ে সিপিবি-বাসদের সংহতি সমাবেশ বৃহস্পতিবার

জুলাই ১৬, ২০১৫

CPB_Bashodঢাকা জার্নাল: সোয়ান ‍গার্মেন্টসের শ্রকিদের তিন মাসের বকেয়া বেতন ও উৎসব ভাতা পরিশোধের দাবিতে দেশব্যাপী সংহতি সমাবেশের ডাক দিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)। বৃহস্পতিবার (১৬ জুলাই) বিকেল সাড়ে ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সংহতি সমাবেশ করবে সিপিবি-বাসদ।

বুধবার (১৫ জুলাই) রাতে সিপিবি-বাসদের এক যৌথ প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে বিকেলে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ এবং বাসদ’র সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান বিবৃতিতে সংহতি সমাবেশ সফল করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

Soawnবিবৃতিতে বলা হয়, বেতন-বোনাস বঞ্চিত সোয়ানসহ অন্যান্য গার্মেন্টস শ্রমিকদের ঈদের আনন্দ থেকে বঞ্চিত করা চলবে না। সোয়ান গার্মেন্টসের ১৩০০ শ্রমিক গত ৩ মাস যাবত বেতন বোনাস পাচ্ছেন না। পাওনা বেতন ও বোনাসের দাবিতে তারা লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছেন। এখনও পর্যন্ত সরকারের পক্ষ থেকে কার্যকর কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না। শুধু সোয়ান নয়, অন্যান্য গার্মেন্টসের শ্রমিকদেরও বেতন ও ঈদ বোনাস দেওয়ার ক্ষেত্রে নানা ধরনের টালবাহানা করা হচ্ছে, যা কোনো ক্রমেই বরদাশত করা যায় না।

সিপিবি-বাসদ নেতারা তাদের বিবৃতিতে অবিলম্বে ঈদের আগে ব্যাংক চালু থাকতেই সোয়ান গার্মেন্টসসহ অন্যান্য গার্মেন্টসের শ্রমিকদের পাওনা বেতন-বোনাস দেওয়ার জোর দাবি জানান।

ঢাকা জার্নাল, জুলাই ১৫, ২০১৫।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.