মোশরেফা মিশুকে তিন দিন ধরে ঘর থেকে বেরেুতে দিচ্ছে না পুলিশ!

জুলাই ১৫, ২০১৫

Mishuঢাকা জার্নাল: সোয়ান গার্মেন্টের শ্রমিকদের অবস্থান কর্মসূচিতে অংশ নিতে না পারে সে কারণে শ্রমিক নেত্রী মোশরেফা মিশুকে তিন দিন ধরে ঘর থেকে বেরেুতে দিচ্ছে না পুলিশ। গণসংহতি আন্দোলনের নেতা ফিরোজ আহমেদ তার ফেসবুকে এ স্টেটাস দিয়েছেন।

গত চারদিন ধরে জাতীয় প্রেসক্লাবের সামনে সোয়ান গার্মেন্ট শ্রমিকরা অবস্থান কর্,সূচি পালন করছে। বুধবার (১৫ জুলাই)  প্রেসক্লাবের সামনে বৃষ্টিতে ভিজে প্রায় ৪০০ শ্রমিক কর্মসূচি পালনে করছেন।

ফিরোজ আহমেদর ফেসবুক স্টেটাসে বলা হয়েছে- ‘মোশরেফা মিশুকে তিন দিন ধরে ঘর থেকে বেরুতে দিচ্ছে না পুলিশ। গণমাধ্যমে সংবাদটা এসেছে? জানি না।

সোয়ান গার্মেন্টের শ্রমিকরা আজ প্রেসক্লাবের সামনে বৃষ্টিতে ভিজছে। কাল রোদে পুড়েছে। গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রে ব্যানারে তারা প্রেসক্লাবে অবস্থান কর্মসূচি পালন করছে– তিন মাসের বকেয়া বেতন, ওভারটাইম ঈদের আগে মিটিয়ে দেয়ার দাবিতে। মোশরেফা মিশু যেন তাদের সেই কর্মসূচিতে হাজির না হতে পারেন, তারই জন্য পুলিশের এত সতর্কতা, তাকে আটকে রাখা হয়েছে ঘরে।

Garmentsগত ঈদ তোবা গার্মেন্টের শ্রমিকদের সাথে আমরা করেছি কারখানায় অনশনরত শ্রমিকদের সাথে। তার আগেরবার শহীদ মিনারে, বেতন না পাওয়া গার্মেন্ট শ্রমিকদের সাথে।

আজ বিকাল চারটায় জাতীয় প্রেসক্লাবের সামনে সংহতি সমাবেশ, সোয়ান গার্মেন্টের শ্রমিকদের সাথে। ঝড়-বৃষ্টি উপেক্ষা করে চলে সংহতি জানান সেই সব মানুষের সাথে, যাদের শ্রমে-ঘামে দেশের চাকা ঘোরে। তিন মাস ধরে যারা বেতন বঞ্চিত।

যারা বিপর্যস্ত হলে পরের ধাক্কাটা আপনার গায়েও লাগবে। প্রত্যক্ষ-অপ্রতক্ষভাবে কেউই আমরা মুক্তি থাকবো না।
আপনার সংহতির গুরুত্ব আছে। জাতীয় প্রসঙ্গে পরিনত হয়েছিল বলেই গতবছর তোবা গার্মেন্টের বেতন আদায় আংশিকভাবেও হয়েছিল।”
ঢাকা জার্নাল, জুলাই ১৫, ২০১৫।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.