কারো হুকুমে গণজাগরণ মঞ্চ বন্ধ হবে না

মার্চ ১৬, ২০১৩

Mothea-Choudori-sm20130315064105কারো হুকুমে জাগরণ মঞ্চ বন্ধ হবে না বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

শুক্রবার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউতে ‘কৃষক হত্যা দিবস’ উপলক্ষে কৃষক লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

‘মঞ্চফঞ্চ বন্ধ করুন’ খালেদা জিয়ার এমন বক্তব্যের তীব্র সমালোচনা করে তিনি বলেন, “কারো হুকুমে গণজাগরণ মঞ্চ বন্ধ হবে না। কারণ, এ মঞ্চ কারো হুকুমে তৈরি হয়নি। এটি সৃষ্টি হয়েছে স্বাধীনতার সপক্ষের শক্তির স্বতঃস্ফূর্ত জাগরণের মাধ্যমে।”

গণজাগরণ মঞ্চকে ‘আস্তিক-নাস্তিক’ বলে দেশে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে মন্তব্য করে মতিয়া চৌধুরী বলেন, “খালেদা জিয়া ‘ইসলাম’ নিয়ে বড় বড় কথা বলেন। অথচ আজানের সময়ও তিনি তার বক্তব্য থামান না।”

তিনি অভিযোগ করে বলেন, “খালেদা জিয়া একাত্তরে ৩০ লাখ শহীদের হত্যার ঘটনাকে ‘গণহত্যা’ বলেন না। তার নিজের হাতে নিহত কৃষকদের ‘গণহত্যা’ বলেন না। সম্প্রতি’ পুলিশ হত্যাকেও ‘গণহত্যা’ বলছেন না।”

বিরোধী দলীয় নেতাকে উদ্দেশ করে মতিয়া বলেন, “খালেদা জিয়া দেশ চালাতে জানেন না। দেশের মানুষকে শান্তি দিতে জানেন না। জানেন শুধু লুটপাট করতে!”

মহাজোট সরকারের আমলে সারের পেছনে কৃষক দৌড়ায় না। সার কৃষকের পেছনে দৌড়ায় উল্লেখ করে তিনি বলেন, “খালেদা জিয়া কখনো কৃষকদের দিকে তাকাননি। তার সময়ে কৃষকরা সারের জন্য মাতম করেছে। কৃষকরা সার চেয়েছে আর খালেদা জিয়া সারের বদলে তাদের গুলি দিয়েছিলেন।”

সংগঠনের সভাপতি মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কৃষক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামসুল হক রেজা, শেখ মো. জাহাঙ্গীর আলম প্রমুখ।

মার্চ ১৫, ২০১৩

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.