কারাগার থেকে আদালতে ফ্যাক্টরির মালিকসহ ৮ আসামি

জুলাই ১২, ২০১৫

Jakatঢাকা জার্নাল: ময়মনসিংহের জাকাত ট্র্যাজেডির মামলায় নূরানী জর্দা ফ্যাক্টরির মালিক হাজী মোহাম্মদ শামীম ওরফে শামীম তালুকদার ও তার পুত্র হেদায়েতসহ আট আসামিকে কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে আনা হয়েছে।

রোববার (১২ জুলাই) সকাল ১১টার দিকে কারাগার থেকে তাদের আদালতে আনা হয়। ময়মনসিংহের কোর্ট উপ-পরিদর্শক (সিএসআই) শাহ আলম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, রিমান্ড শুনানির জন্য আসামিদের আদালতে আনা হয়েছে। বর্তমানে হাজতখানায় রাখা হয়েছে। পৌনে ১২টার দিকে ময়মনসিংহের ১ নং আমলি আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহসান হাবিবের আদালতে তাদের রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে।

এর আগে, শনিবার (১১ জুলাই) দুপুরে এই আদালতেই শহরের অতুলচক্রবর্তী রোডের ওই জর্দা ফ্যাক্টরির মালিক শামীম তালুকদার ওরফে হাজী মোহাম্মদ শামীম ও তার ছেলেসহ ৮ আসামির বিরুদ্ধে রিমান্ড আবেদন করেন কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) মুশফিকুর রহমান।

রিমান্ড শুনানির জন্য রোববার দিন ধার্য শেষে তাদের ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

গত ১০ জুলাই ভোরে জাকাতের কাপড় সংগ্রহ করতে গিয়ে ময়মনসিংহ পৌরসভার সামনের নূরানী জর্দা ফ্যাক্টরি’র মালিক শামীম তালুকদার ওরফে হাজী মোহাম্মদ শামীমের বাসার গেটে পদপিষ্ট হয়ে প্রাণ যায় ২৭ জনের। এ ঘটনায় বাড়ির মালিক শামীম ও তার পুত্র হেদায়েতসহ ৮ জনকে পুলিশ ওই সকালেই আটক করে।

পরে সন্ধ্যায় কতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম বাদী হয়ে শামীমসহ ৮ জনের বিরুদ্ধে ৩০২ ধারায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলাতেই তাদের গ্রেফতার দেখানো হয়েছে।

ঢাকা জার্নাল, জুলাই ১২, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.