৭৫ প্রেক্ষাগৃহে ‘অনেক সাধের ময়না’ (ভিডিও)

নভেম্বর ৭, ২০১৪

moyna-1415281734ঢাকাসহ দেশের মোট ৭৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে বাপ্পি-মাহি-মিলন অভিনীত চলচ্চিত্র অনেক সাধের ময়না। সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া সূত্রে তথ্যটি জানা গেছে।

ঢাকার স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমাস, বলাকা সিনেওয়ার্ল্ড, শ্যামলী সিনেমা, পূর্ণিমা, মধুমতি, জোনাকি, গীত, এশিয়া, চিত্রামহল, সৈনিক ক্লাব, গাজীপুর টঙ্গীর আনারকলি, মোহনা, ডেমরার রাণীমহল, নারায়ণগঞ্জের নিউ মেট্রো, মুক্তারপুরের পান্না, সিরাজগঞ্জের চালনার সাগরিকা, মঠবাড়িয়ার আলিম, চট্টগ্রামের আলমাস, পিরোজপুরের আনামিকা, মিলনদহের অন্তরা, ফরিদপুরের বনলতা, কুষ্টিয়ার বনানী, নয়াপাড়ার বর্ণালী, শাহজাদপুরের বর্ণালী, কাঁচপুরের চাঁদ মহল, শেরপুরের চন্দ্রিমা, ময়মনসিংহের ছায়াবাণী, নাটোরের ছায়াবাণী, গোপালগঞ্জের চিত্রাবাণী, খুলনার চিত্রালী, ভোলার চিত্রামণি, পটিয়ার চান্দা, নাগরপুরের ফাল্গুনী, লক্ষ্মীপুরের হ্যাপি, নেত্রকোনার হীরামন, গোবিন্দগঞ্জের হীরক, downloadসাগরদীর কানন, চাঁদপুরর মতলবের কাজলী, টাঙ্গাইলের কেয়া, টাঙ্গাইল মধুপুরের কল্লোল, কিশোরগঞ্জের মানষী, দিনাজপুরের মর্ডান, ভৈরবের মধুমতি, পাঁচদোনার ঝঙ্কার, কুমিল্লার মধুমতি, সিরাজগঞ্জের মমতাজ, যশোরের মনিহার, জামালপুরের মনোয়ার, হোমনার মুন, যশোরের ময়ূরী, কটিয়াদীর মুকুল, মানিকগেঞ্জের নবীন, বরিশালের অভিরুচী, কালিয়াকৈরের রাজ, পাতারহাটের রাজলক্ষ্মী, ভোলার রাজমণি, নয়াপাড়ার রিয়ামহল, মুক্তাগাছার রুমা, চালারচরের রুনা, ভোলার রূপসী, রাজবাড়ির সাধনা, চর ফ্যাশনের সাগরি, সাতক্ষীরার সঙ্গীতা, ভোলাবাজারের শাহীন, খুলনার শঙ্খ, রংপুরের শাপলা, পলাশবাড়ির সাথী, টেকেরহাটের সোনালী, বগুড়ার সোনিয়া, শেরপুরের সত্যবতী, পটুয়াখালীর তিতাস, সান্তাহারের উপহার, রাজশাহীর উপহার এবং দিনাজপুরের ঊর্বশীতে শুক্রবার থেকে প্রদর্শিত হবে সিনেমাটি।

সিনেমাটির নির্মাতা সূত্র থেকে বলা হচ্ছে রাজ্জাক-কবরী জুটির কালজয়ী সিনেমা ময়নামতির আধুনিক রূপ অনেক সাধের ময়না। ১৯৬৯ সালে কাজী জহির ছবিটি তৈরি করেছিলেন। এবারে ছবিটির চিত্রনাট্য তৈরি করা হয়েছে সমসাময়িক প্রেক্ষাপটে। এজন্য বর্তমান পরিবেশ বিবেচনায় প্রযুক্তি ব্যবহারের পাশাপাশি বেশ কিছু পরিবর্তনও আনা হয়েছে ছবির গল্প, গান ও চিত্রনাট্যে।

এই সিনেমাটির নির্মাতা জাকির হোসেন রাজু। তিনি রাইজিংবিডিকে বলেন, ‘নতুন প্রজন্মকে বাংলা চলচ্চিত্রের সোনালি অধ্যায়কে স্মরণ করে দিতেই কালজয়ী ময়নামতির আধুনিক রূপায়ণ অনেক সাধের ময়না তৈরি করেছি। এই সিনেমাটিও দর্শক হৃদয় জয় করবে বলে আমার বিশ্বাস।’

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.