July 23, 2017, 8:57 pm | ২৩শে জুলাই, ২০১৭ ইং,রবিবার, রাত ৮:৫৭

গণজাগরণ সমাবেশ স্থগিত!

120130222225843ঢাকা জার্নাল: চট্টগ্রাম গণজাগরণ মঞ্চ সংগঠকেরা তাদের বুধবারের সমাবেশ স্থগিত করেছে। তবে বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠানের ঘোষণা দিয়েছে। মঙ্গলবার রাত সাড়ে আটটায় চট্টগ্রাম প্রেস ক্লাবে এক জরুরি সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়। এদিকে এ ঘোষণার পর হেফাজতে ইসলাম তাদের বুধবারের হরতাল স্থগিত করেছে।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, সর্বশেষ সার্বিক পরিস্থিতি ব্যাখ্যা এবং মঞ্চের পরবর্তী কর্মসূচি ঘোষণার জন্য আয়োজিত সংবাদ সম্মেলন শুরুর মুহূর্তে জামায়াত-শিবির গোষ্ঠী প্রেস ক্লাব চত্বরে বোমা হামলা চালায়।

এতে আরো বলা হয়, সংঘাত এড়ানোর স্বার্থে এবং প্রশাসনের সিদ্ধান্তের প্রতি সম্মান প্রদর্শন করে বুধবারের সমাবেশ স্থগিত করে বৃহস্পতিবার বিকেল ৩টায় বোমা হামলার প্রতিবাদে সমাবেশ করা হবে।

চট্টগ্রাম গণজাগরণ মঞ্চের সংগঠক সাংবাদিক হাসান ফেরদৌস নতুন বার্তা ডটকমকে বলেন, “আমরা সংঘাত চাই না বলেই সমাবেশ স্থগিত করেছি।” বৃহস্পতিবারের সমাবেশে ঢাকার গণজাগরণ সংগঠকেরা উপস্থিত থাকবেন না বলেও তিনি জানান।

এদিকে প্রত্যক্ষদর্শীরা জানায়, পুরো চট্টগ্রাম শহরে ১৪৪ ধারা জারির খবর শুনে বিক্ষুব্ধ মঞ্চ সমর্থকেরা প্রেস ক্লাব চত্বরে জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করে। এ সময় জামায়াত নেতার মালিকানাধীন জমজম নামে একটি কুলিং কর্নার ভাঙচুর করা হয়। জামায়াত-শিবির সন্দেহে এক পথচারীকে মারধর করা হয়।

অন্যদিকে, মঞ্চের সমাবেশ স্থগিত করা এবং পুরো শহরে ১৪৪ ধারা জারি করার পরিপ্রেক্ষিতে হেফাজতে ইসলামের অন্যতম সংগঠক মাওলানা মহিউদ্দিন রোহী নতুন বার্তা ডটকমকে বলেন, “বুধবারের হরতাল প্রত্যাহার নয়, স্থগিত করা হয়েছে।”

তিনি আরো বলেন, “ইমরান এইচ সরকারসহ ঢাকার ব্লগাররা যখনই চট্টগ্রাম আসবেন তখনই তাদের প্রতিহত ও হরতাল ঘোষণা করা হবে।”

উল্লেখ্য, হেফাজতে ইসলামের ডাকা হরতাল আর গণজাগরণ মঞ্চের সংগঠকদের সমাবেশকে কেন্দ্র করে বিরাজমান পরিস্থিতিতে বুধবার পুরো চট্টগ্রাম শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

গণজাগরণ মঞ্চ ও হেফাজতে ইসলামের পাল্টাপাল্টি সমাবেশ ডাকাকে কেন্দ্র করে সৃষ্ট উত্তেজনা প্রশমনে উপায়ান্তর না দেখে সোমবার রাতে  চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ( সিএমপি)  মহানগরীর তিনটি ভেন্যুতে- চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বর, লালদীঘি সংলগ্ন জেলা পরিষদ মার্কেট চত্বর এবং রেলস্টেশন এলাকায় ১৪৪ ধারা জারি করে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল