June 23, 2017, 5:58 am | ২২শে জুন, ২০১৭ ইং,শুক্রবার, ভোর ৫:৫৮

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে রেড অ্যালার্ট জারি

jessore_mapবেনাপোল (যশোর): কালো তালিকাভুক্ত সন্ত্রাসী ও অভিযুক্ত জামায়াত-শিবিরের নেতা-কর্মী বিশেষ করে নারায়ণগঞ্জের ৭ মার্ডার মামলার আসামিরা যাতে দেশ ত্যাগ করতে না পারে এ জন্য বেনাপোল চেকপোস্টে রেড এ্যালার্ট জারি করেছে ইমিগ্রেশন পুলিশ।

সোমবার সকালে ইমিগ্রেশন চেকপোস্টে গিয়ে দেখা গেছে, ইমিগ্রেশন যাত্রীদের পাসপোর্ট বিভিন্ন ভাবে পরীক্ষা, নিরীক্ষা করে তারপর দেশ ত্যাগের অনুমতি দিচ্ছে পুলিশ। বিশেষ সতর্কতা হিসেবে পাসপোর্ট যাত্রী চলাচলের প্রধান গেটে কালো তালিকাভুক্ত ব্যক্তিদের ছবি টানিয়ে দেওয়া হয়েছে। যাতে সহজে তাদের গতিবিধির উপর নজর রাখা যায়।

ইমিগ্রেশন চেকপোস্টের পাশাপাশি সীমান্তের অবৈধপথে যাতে তারা পালিয়ে যেতে না পারে এ জন্য বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা সীমান্তে সর্বচ্চো সতর্কতা জারি করেছে বলে জানিয়েছেন ২৬ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মতিউর রহমান।

এদিকে, বেনাপোল চেকপোস্ট পার হয়ে ভারতে প্রবেশের আগ মুহূর্তে ইমিগ্রেশন পুলিশের পাশাপাশি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) সদস্যদেরও বাংলাদেশি পাসপোর্ট যাত্রীদের গতিবিধির উপর লক্ষ্য রাখতে দেখা গেছে। নোম্যান্সল্যান্ডে বিএসএফ সদস্যরা সন্দেহভাজন বাংলাদেশি পাসপোর্ট যাত্রীদের বিভিন্ন ভাবে জিজ্ঞাসাবাদ করছেন।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সোমবার সকালে রেড এ্যালার্ট জারির বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *



এই পাতার আরো খবর -

জার্নাল