সুচিত্রার মৃত্যুতে পাবনায় শোকের ছায়া

জানুয়ারি ১৭, ২০১৪

sutraউপমহাদেশের বাংলা চলচ্চিত্রের মহানায়িকা পাবনার মেয়ে সুচিত্রা সেনের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে পাবনার সাংস্কৃতিক অঙ্গনসহ বিভিন্ন মহলে।

বেশকিছুদিন অসুস্থ্য অবস্থায় কলকাতার বেলভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকাল ৮টা ৫৫ মিনিটে জীবনাবসান ঘটে এই মহানায়িকার।

মৃত্যুর খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ ও প্রচারের পর পাবনায় সুচিত্রা সেনের ভক্ত, অনুরাগীসহ সাংস্কৃতিক কর্মীরা শোকাতুর হয়ে পড়েন।

পাবনার সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক এম সাইদুল হক চুন্নু তার প্রতিক্রিয়ায় বলেন, পাবনার মেয়ে সুচিত্রা সেনের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। শোক জানানোর ভাষা হারিয়ে ফেলেছি। আমি তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

পাবনা প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক শিবজিত নাগ বলেন, আসলে গত কয়েকদিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন সুচিত্রা সেনের অবস্থা নিয়ে মনের মধ্যে একটি আশঙ্কা কাজ করছিল। তার মৃত্যু আসনে মেনে নেওয়া কঠিন। তারপরও আমাদের মেনে নিতে হবে। তার মৃত্যুতে পাবনার গর্বের একটি বিষয় যেন হারিয়ে গেল।

তবে তার পৈত্রিক বাড়ি উদ্ধারের মধ্যে দিয়ে সুচিত্রার স্মৃতি আমরা ধরে রাখতে পারি বলে মত ব্যক্ত করেন তিনি।

পাবনা একুশে বইমেলা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক জাকির হোসেন বলেন, সুচিত্রা সেনের মৃত্যু আমাদের কাছে একটি বড় আঘাত। যে মুহুর্তে আমরা তার পৈত্রিক বাড়িটি উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছি, সে মহুর্তে তার মৃত্যু খুবই বেদনাদায়ক। আফসোস বাড়ি উদ্ধারের সুখবরটি তিনি জেনে যেতে পারলেন না।

পাবনা ড্রামা সার্কেলের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান রাসেল বলেন, পাবনাবাসীর গর্বের একজন ব্যক্তিত্ব আজ আমাদের মাঝ থেকে হারিয়ে গেলো। তার মৃত্যুর প্রতিক্রিয়া জানানোর ভাষা জানা নেই। সবার মতো আমরাও তাকে হারিয়ে ব্যথিত।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.