হাসিনার ছেড়ে দেয়া আসনে প্রার্থী হচ্ছেন জাপার কাদের

জানুয়ারি ৮, ২০১৪

gm-kader20140105211532ঢাকা জার্নাল: রংপুর-৬ আসন থেকে উপনির্বাচন করছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জি এম কাদের। একটি সূত্র এ তথ্য নিশিচত করেন।

পার্টির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদ বলেন, জি এম কাদের আমাদের সাথে থেকেই রাজনীতি করবেন। তিনি আমাদের সাথে আছেন। তাকে সাথে নিয়ে কীভাবে সংসদে আসা যায় সেই পথ খুঁজে বের করবো।

সূত্র জানায়, জি এম কাদেরকে ছেড়ে সংসদে যেতে রাজি নয় জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রংপর-৬ আসন ছেড়ে দিতে চিঠির মাধ্যমে অনুরোধ জানিয়েছেন তিনি।

এরশাদের অনুরোধ অনুযায়ী রংপুর-৬ আসন ছেড়ে দিয়েছেন প্রানমন্ত্রী শেখ হাসিনা। গোপালগঞ্জ-৩ আসনে এমপি হিসেবে বহাল থাকছেন তিনি। বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় নির্বাচন কমিশন সচিবের কাছে দলের পক্ষ থেকে এ সংক্রান্ত একটি চিঠি পৌঁছান অ্যাডভোকেট রিয়াজুল কবির কাওসার।

জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নির্বাচন বর্জনের সিদ্ধান্তে শেষ পর্যন্ত অটল ছিলেন তার ভাই ও দলের প্রেসিডিয়াম সদস্য জি এম কাদের। সিদ্ধান্ত অনুযায়ী মনোনয়পত্র প্রত্যাহার করলেও গৃহীত হয়নি তা। লালমনিরহাট-৩ আসনে প্রার্থী থেকে যান তিনি। যদিও নিকটতম প্রতিদ্বন্দ্বীর কাছে হেরে যান জি এম কাদের।

রংপুর-৬ আসনটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার। বুধবার সন্ধ্যায় এক চিঠির মাধ্যমে রংপুর-৬ আসন ছাড়ার বিষয়টি নির্বাচন কমিশনকে (ইসি) জানান। চিঠিটি আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা উপকমিটির সদস্য এবিএম রিয়াজুল কবীর কাওসার ইসিতে নিয়ে আসেন।

সদ্য অনুষ্ঠিত দশম সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী রংপুর-৩ ও গোপালগঞ্জ-৩ আসন থেকে নির্বাচিত হন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুটি আসন থেকে নির্বাচিত হলেও রংপুর-৬ আসনটি ছেড়ে দিয়েছেন। বৃহস্পতিবার তিনি গোপালগঞ্জ-৩ আসনের নির্বাচিত প্রার্থী হিসেবে শপথ নেবেন।

রিয়াজুল কবীর বলেন, এখন নির্বাচন কমিশনকে রংপুর-৬ আসনের পুনর্তফসিল ঘোষণা করে আগামী ৯০ দিনের মধ্যে নির্বাচন করতে হবে।

ঢাকা জার্নাল, জানুয়ারি ৮, ২০১৪।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.