১৮ দলের কর্মসূচির ঘোষণা আসছে

নভেম্বর ২, ২০১৩

bnimg-210049-2012-11-08
ঢাকা জার্নাল: নির্দলীয় সরকারের দাবিতে ১৮ দলীয় জোটের দলগুলোর মহাসচিবের বৈঠকের পর সংবাদ সম্মেলনে তাদের পরবর্তী কর্মসূচির ঘোষণা আসছে।

টানা ৬০ ঘণ্টার হরতালের পর দুই দিনের বিক্ষোভ শেষে নতুন কর্মসূচি কী আসছে, সে বিষয়ে কোনো নেতা মুখ না খুললেও ৪,৫ ও ৬ নভেম্বর হরতাল-অবরোধের আলোচনা রয়েছে।

খালেদা জিয়ার সঙ্গে দল ও জোট নেতাদের বৈঠকের পর শনিবার সকাল ১১টায় ১৮ দলের মহাসচিবদের এই বৈঠক হতে যাচ্ছে।

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে বৈঠকের পর সংবাদ সম্মেলনে কর্মসূচি জানাবেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপ অব্যাহত থাকা নিয়ে অনিশ্চয়তার মধ্যে গত ২৯ অক্টোবর দলের নীতিনির্ধারক এবং ৩০ অক্টোবর ১৮ দলীয় জোটের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করেন বিরোধীদলীয় নেতা।

ওই বৈঠকের পর এই বিষয়ে জানতে চাইলে ইসলামী ঐক্যজোটের আমির আবদুল লতিফ নেজামী সাংবাদিকদের বলেন, “সরকারের বিরুদ্ধে কঠোর আন্দোলনের কর্মসূচি নিয়ে আলোচনা হয়েছে। কর্মসূচির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার দায়িত্ব দেয়া হয়েছে জোটনেত্রীকে।”

এদিকে, নেতা-কর্মীদের গ্রেপ্তার ও নির্যাতনের প্রতিবাদে শনিবার সারাদেশে উপজেলা পর্যায়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশের কথা রয়েছে ১৮ দলের।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.