সরকারে পক্ষ থেকে ফোনালাপ প্রকাশ করা হয়নি

অক্টোবর ২৯, ২০১৩

Untitled-1ঢাকা জার্নাল: নির্বাচনকালীন অন্তবর্তী সরকার গঠনের প্রস্তাবে প্রধানমন্ত্রী ও বিরোধী দলীয় নেতার ফোনালাপ রাষ্ট্রের সম্পত্তি। এটা জানার অধিকার জনগণের রয়েছে। তবে সরকারের পক্ষ থেকে তা প্রকাশ করা হয়নি।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে তথ্যমন্ত্রণায়ের সম্মেলন কক্ষে আনুষ্ঠিক সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এ কথা বলেন।

গত ২৬ অক্টোবর ফোনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনকালীন অন্তর্বর্তীকালীন সরকার গঠনের বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়ার সঙ্গে কথা বলেন। সোমবার এই ফোনালাপ সংবাদ মাধ্যমে প্রকাশ করা হয়।

ফেনালাপ প্রকাশের বিষয়ে সোমবার তথ্যমন্ত্রী সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, অনেকেই এই ফোনালাপ টেপ (রেকর্ড) করেছেন। জনগণের মঙ্গলের জন্য তা সংগ্রহ করে প্রকাশ করা হবে।

সরকারের পক্ষ থেকে এই ফোনালাপ প্রকাশ করা হয়েছে কিনা জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন সরকারের পক্ষ থেকে ফোনালাপ প্রকাশ করা হয়নি।

বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়াকে সংলাপে অংশ নেওয়ার আহবান জানিয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সংলাপের ট্রেন ফেল করলে, নির্বাচনের ট্রেন ফেল করবেন।

হাসানুল হক ইনু বলেন, সংলাপের ট্রেন ফেল করলে নির্বাচনের ট্রেন ফেল করবেন, গণতন্ত্রের ট্রেন ফেল করবেন। আপনি ভেবে দেখুন সংলাপের ট্রেনে উঠবেন নাকি জামায়াতের হেফাজতের যুদ্ধাপরাধীর ট্রেনে করে পাকিস্তান যাবেন।

বেগম খালেদা জিয়ার উদ্দেশে তথ্যমন্ত্রী বলেন, নাশকতা বন্ধ করুন, হরতাল প্রত্যাহার করুন, সংলাপে বসুন। বেগম খালেদা জিয়ার সাড়া পাওয়ার অপেক্ষায় আছি বলেও উল্লেখ করেন তথ্যমন্ত্রী।

টেলিভিশন টকশো নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্য মন্ত্রী বলেন, বিভিন্ন টকশোতে অগণতান্ত্রিক কথা হচ্ছে। উস্কানীমূলক মূলক বক্তব্য দেওয়া হচ্ছে। আমাদের নজরেও এসেছে। খতিয়ে দেখা হচ্ছে, প্রয়োনে প্রশাসন কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
বিরোধী দলীয় নেতার সমালেঅচনা করে সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী বলেন, আল্লাহ কি তার দিলে একটুও রহম দেননি। এক লাখের বেশি বেশি হজযাত্রী ঢাকা ফিরছেন। দশ হাজারেও বেশি ছাত্র-ছাত্রীর এ লেভেল ও লেভেল পরীক্ষা বন্ধ হয়ে গেলো।

সংবাদ সম্মেলনে জাসদ নেতা ও সংসদ সদস্য মইনউদ্দিন খান বাদল, কেন্দ্রীয় জাসদ নেতা জিকরুল, প্রধান তথ্যকর্মকর্তা আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।

ঢাকা জার্নাল, অক্টোবর ২৯, ২০১৩।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.