সোয়ান শ্রমিকদের পক্ষে অষ্ট্রেলিয়ায় বিক্ষোভ

জুলাই ২২, ২০১৫

Soan Austrlia 1ঢাকা জার্নাল : সোয়ান গার্মেন্ট শ্রমিকদের পক্ষে বিক্ষোভ করেছে অষ্ট্রেলিয়ার বিভিন্ন ট্রেড ইউনিয়ন। তিন মাসের বকেয়া বেতন ও বোনাসের দাবিতে আন্দোলনরত বাংলাদেশি সোয়ান শমিকদের পক্ষে মঙ্গলবার (২১ জুলাই) সংহতি জানিয়ে এ বিক্ষোভ করে।  আন্দোলনে অষ্ট্রেলিয়ান বিভিন্ন ট্রেড ইউনিয়ন সংগঠনগুলো নিজ নিজ পতাকা নিয়ে বিক্ষোভে যোগ দেয়।

মঙ্গলবার গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র এ খবর নিশ্চিত করেছে। অস্ট্রেলিয়ায় আন্দোলনের ছবি ও সংবাদ প্রকাশের কথাও জানায় তৈরি পোশাক শিল্প শ্রমিকদের এই সংগঠনটি।

সোয়ান শ্রমিকরা গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের ব্যানারে আন্দোলনে দশম দিন অতিবাহিত করেছে মঙ্গলবার। এ কর্মসূচি দাবি আদায় না হওয়া পর্যন্ত চলার কথা রয়েছে।

শ্রমিকদের পাওনা পরিশোধে গত ১২ জুলাই থেকে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তায় টানা আন্দোলন কর্মসূচি চালিয়ে যাচ্ছেন শ্রমিকরা। মঙ্গলবার দুপুরে প্রধান কল-কারখানা পরির্দশককে (আইজিএফ) অযোগ্য আখ্যা দিয়ে তার পদত্যাগ দাবি করেছেন সোয়ান শ্রমিকরা।

Soan Austrlia 2বৃহস্পতিবার ইসলামী ব্যাংকের কার্যালয় ঘেরাও করবেন শ্রমিকরা। শ্রমিকরা জানান, তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের এবং সোয়ান গার্মেন্টসের সম্পত্তি লুটপাটের ষড়যন্ত্রে সহযোগিতার জন্য ইসলামী ব্যাংক ঘেরাও কর্রমসূচি নেওয়া হয়েছে।

 

ঢাকা জার্নাল, জুলাই ২২, ২০১৫।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.