মিন্টুর মনোনয়নপত্র বৈধ হওয়ার সম্ভাবনা কম

এপ্রিল ৪, ২০১৫

mintuঢাকা জার্নাল: বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী আবদুল আউয়াল মিন্টুর মনোনয়নপত্র আপিল আবেদনেও বৈধতা পাওয়ার সম্ভাবনা কম বলে মনে করছেন সংশ্লিষ্টরা। তিনি ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করলেও তা বাতিল করে দিয়েছিলেন রিটার্নিং কর্মকর্তা।

শনিবার (৪ এপ্রিল) বিকেল ৪টায় তার আপিল আবেদনের শুনানি করবেন ঢাকা বিভাগীয় কমিশনার মো. জিল্লার রহমান। সেগুনবাগিচায় বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এ শুনানি অনুষ্ঠিত হবে।

রিটার্নিং কর্মকর্তা মো. শাহ আলম বলেছেন, মিন্টুর সমর্থক আব্দুর রাজ্জাক উত্তরার ১৩ নম্বর সেক্টরের ভোটার। তিনি যে এলাকার ভোটার সেটা সিটি করপোরেশন এলাকার অন্তর্ভূক্ত নয়। তাই তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এদিকে একজন নির্বাচন কমিশনারও বলেছেন,  আব্দুর রাজ্জাক উত্তর সিটির ভোটার নন বলেই রিটার্নিং কর্মকর্তা মিন্টুর মনোনয়নপত্র বাতিল করেছেন। তবে বিষয়টি এখন জুড়িশিয়াল পর্যায়ে চলে গেছে। আপিল কর্তৃপক্ষের কাছে মিন্টু আবেদন করেছেন। শুনানির মাধ্যমে যদি তার আইনজীবী প্রমাণ করতে পারেন, যে আব্দুর রাজ্জাক উত্তর সিটির ভোটার, তবেই তার মনোনয়নপত্র বৈধ হতে পারে। অন্যথায় কোনো সম্ভাবনা নেই।

গত ১ এপ্রিল মনোনয়নপত্র বাছাইয়ের সময় আবদুল আউয়াল মিন্টুর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

আগামী ২৮ এপ্রিল ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন।

ঢাকা জার্নাল, এপ্রিল ০৪, ২০১৪।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.