কবরীকে আজীবন সন্মাননা, সেরা অভিনেত্রী মৌসুমী

ফেব্রুয়ারি ৭, ২০১৫

KOBORI
ঢাকা জার্নাল:
জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৩ প্রতিযোগিতায় মোট ২৮ (আটাশ)টি ক্ষেত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হবে। এরমধ্যে দেশীয় চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য আজীবন সন্মাননা পেতে যাচ্ছেন জনপ্রিয় অভিনেত্রী ও সংসদ সদস্য কবরী সারোয়ার।

আর ‘দেবদাস’ ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে পুরস্কার জিতেছেন সুঅভিনেত্রী মৌসুমী। এছাড়া গাজী রাকায়েত পরিচালিত ‘ম‍ৃত্তিকামায়া’ ছবিটি বেশকিছু ক্যাটাগরিতে পুরস্কার পেতে যাচ্ছে বলে ‍একটি বিশেষ সূত্র বাংলানিউজকে জানান।

এরমধ্যে নিশ্চিত হওয়া পুরস্কারগুলোর মধ্যে রয়েছে শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক (গাজী রাকায়েত, ছবি: ‍ মৃত্তিকামায়া), শ্রেষ্ঠ অভিনেতা (তিতাস. ছবি : মৃত্তিকামায়া), শ্রেষ্ঠ শিল্পী (রুনা লায়লা ও সাবিনা ইয়াসমিন), শ্রেষ্ঠ গায়ক (চন্দন সিনহা, ছবি: পূর্নদৈঘ্য প্রেম কাহিনী, গান: আমি নি:স্ব হয়ে যাবো)।

এর বাইরে শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র, শ্রেষ্ঠ অভিনেতা পার্শ্ব চরিত্রে, শ্রেষ্ঠ অভিনেত্রী পার্শ্ব চরিত্রে, শ্রেষ্ঠ অভিনেতা/অভিনেত্রী খল চরিত্রে, শ্রেষ্ঠ অভিনেতা/অভিনেত্রী কৌতুক চরিত্রে, শ্রেষ্ঠ শিশু শিল্পী, শিশু শিল্পী শাখায় বিশেষ পুরস্কার, শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক, শ্রেষ্ঠ নৃত্য পরিচালক, শ্রেষ্ঠ গীতিকার, শ্রেষ্ঠ সুরকার, শ্রেষ্ঠ কাহিনীকার, শ্রেষ্ঠ চিত্রনাট্যকার, শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা, শ্রেষ্ঠ সম্পাদক, শ্রেষ্ঠ শিল্প নির্দেশক, শ্রেষ্ঠ চিত্রগ্রাহক, শ্রেষ্ঠ শব্দগ্রাহক, শ্রেষ্ঠ পোশাক ও সাজ-সজ্জা এবং শ্রেষ্ঠ মেক-আপম্যানের নাম জানানো হচ্ছে………

তবে ‍শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে পুরস্কার পাবার খবর এখনও কানে আসেনি বলে জানিয়েছেন সুঅভিনেত্রী মৌসুমী। কারণ সরকারীভাবে হাতে পুরস্কার তুলে না দেবার আগ পর্যন্ত কোনো কিছুই বলা যায়না বলেও বিশ্বাস করেন এ তারকা। মৌসুমী বলেন, ‘মনোনয়ন পেয়েছি জানি। তবে পুরস্কার জিতে গেলে তো সবচেয়ে বেশি খুশির খবর হবে এটি। দেখা যাক কি হয়!’

ঢাকা জার্নাল, ফেব্রুয়ারি ৭, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.