রাজশাহীসারাদেশ

শহীদ জেহাদের নামে নির্মাণ হবে বিভিন্ন স্থাপনা

ঢাকা জার্নাল ডেস্ক: মো. ময়নুল হোসাইন, চলনবিল

নব্বই’র গনঅভ্যুত্থানে বীর শহীদ নাজির উদ্দিন জেহাদের স্মৃতিঅমর করে রাখতে তার নামে স্মৃতিস্মম্ভ,হাসপাতাল,স্কুল,কলেজ.রাস্তা সহ বিভিন্ন স্থাপনার নামকরণ করা হবে বলে মন্তব্য করেছেন সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু। এছাড়াও তিনি বলেন, ‘২০২৪ এর জুলাই-আগস্ট মাসে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শাহাদাত বরণকারী শহীদশিক্ষার্থীদের নামের বাংলাদেশের প্রত্যেক টা জায়গায় তাদের নামে রাস্তাঘাট, মসজিদ, মাদ্রাসা অথবা যে কোন প্রতিষ্ঠান তাদের নামে করা হোক। যারা ২৪ সালে এদেশের নতুন গনতন্ত্র প্রতিষ্ঠিত করেছে তাদের নামে বাংলাদেশে যেন এগুলো করা হয়। অন্তরবর্তীকালীণ সরকারের কাছে দাবি প্রত্যেক টা পরিবারকে সহযোগীতা করা সহ যারা বেকার আছে তাদের চাকরীর ব্যবস্থা করা।

বৃহস্পতিবার দুপুরে জেহাদ স্মৃতি পরিষদের আয়োজনে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় নব্বই’র গনঅভ্যুত্থানে বীর শহীদ নাজির উদ্দিন জেহাদের ৩৪ তম শাহাদাত বার্ষিকীতে প্রধান অতিথির ব্যক্তব্যে এসব কথা বলেন সাইদুর রহমান বাচ্চু।

শহীদ নাজির উদ্দিন জেহাদের ৩৪ তম শাহাদাত বার্ষিকীতে নয়ানগাঁতী পারিবারিক কবরস্থানে তার কবরে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। এর আগে কর্মসুচির মধ্যে ছিল কালোব্যাজ ধারন,র‌্যালি,আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, উপজেলা বিএনপির সদস্য সচিব আজাদ হোসেন, জেহাদ স্মৃতি পরিষদের সভাপতি খন্দকার মাহবুব, সিরাজগঞ্জ জেলা বিএনপির দপ্তর সম্পাদক তানভীর মাহমুদ পলাশ, জেহাদ স্মৃতি পরিষদেও যুগ্ন সাধারণ সম্পাদক শাহীন মুন্সি, সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক সহ বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।