স্পটলাইট

দুর্গাপূজা কেন্দ্র করে শান্তিশৃঙ্খলা বিঘ্ন ঘটালেই ব্যবস্থা: আইজিপি

ঢাকা জার্নাল ডেস্ক:

সম্প্রতি ছাত্রদের মিছিলে কালো-সাদা কালিমা খচিত পতাকা বহনের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার বিষয়ে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) মো. ময়নুল ইসলামের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেছেন, স্বাধীনভাবে আমরা যদি দেখি, প্রত্যেকের তার যে নাগরিক স্বাধীনতা, সেটা আমরা দেখতে চাই। কিন্তু কেউ এই বাংলাদেশে জঙ্গি তৎপরতা করবে, আইএসআই বা অন্য কোনো সংগঠনের ভাব-আদর্শে চলবে সেটার কোনো সুযোগ নেই।

সোমবার (৭ অক্টোবর) দুপুরে রাজধানীর ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি এসব কথা বলেন।

ময়নুল ইসলাম বলেন, তথাকথিত পতাকা নিয়ে হঠাৎ করে যারা ঝটিকা মিছিল করেছে তাদের ৩ জনকে আমরা গ্রেফতার করেছি। সুতরাং জঙ্গি তৎপরতা করার কোনও সুযোগ নেই। আমাদের যে তৎপরতা সেটি অব্যাহত আছে। ইতোমধ্যে আপনারা দেখেছেন যে হিজবুত তাহরীত মূল মিডিয়া সমন্বয়ক তাকে আমরা গ্রেফতার করেছি।

এবার নিরাপত্তা অন্যান্যবারের তুলনায় জোরদার করা হয়েছে- কোনো নাশকতার তথ্য আছে কি না জানতে চাইলে তিনি বলেন, আমাদের কাছে এমন কোনো তথ্য নেই। কিন্তু তারপরেও আমরা সতর্ক থাকতে চাই যেন কেউ ফায়দা লুটতে না পারে।

আইজিপি বলেন, জেল থেকে জামিনে জঙ্গি সদস্যদের মুক্তির যে বিষয়টা বলা হচ্ছে সেটা আসলে বিগত সরকারের আমলের। তারা কোনো কারণে তখন বের হতে পারেনি বা বের হয়নি। আর যারা বের হয়েছে তাদের উপর আমাদের নজরদারি অব্যাহত আছে। কেউ যদি আবারও কোনো সন্ত্রাসী কার্যক্রম বা জঙ্গি কার্যক্রমে জড়িত হয় তাদের আর বাইরে আসার সুযোগ নেই।