খেলা

হার দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু বাংলাদেশের

ঢাকা জার্নাল ডেস্ক

ভারতের মাটিতে টেস্ট সিরিজে ভরাডুবির পর টি-টোয়েন্টি ফরম্যাটে ঘুরে দাঁড়াতে চেয়েছিল বাংলাদেশ। তবে সাদা বলে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ দাপট দেখাল স্বাগতিকরাই। ৪৯ বল হাতে রেখে ৭ উইকেটের সহজ জয় তুলে নিল সূর্যকুমার যাদবের দল।

টসে জিতে এদিন প্রথমে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় স্বাগতিক ভারত। ব্যাট হাতে শুরুতেই ধাক্কা খায় সফরকারীরা। প্রথম ওভারেই সাজঘরে ফেরেন টাইগার ওপেনার লিটন দাস। পাওয়ার প্লেতে দুই উইকেট হারিয়ে বাংলাদেশের স্কোরবোর্ডে জমা হয় ৩৯ রান।

এরপরই শুরু হয় বাংলাদেশের ব্যাটিং ধ্বস। একে একে আউট হতে থাকেন টাইগার ব্যাটাররা। নির্ধারিত ওভার শেষ হওয়ার আগেই সবকটি উইকেট হারায় নাজমুল হোসেন শান্তর দল।

ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৩৩ রান। ব্যাট হাতে মাঠে নেমেই টাইগার বোলারদের ওপর তাণ্ডব চালান স্বাগতিক ব্যাটাররা। পাওয়ার প্লেতেই ভারতের স্কোরবোর্ডে জমা হয় ৭২ রান। ঝোড়ো ব্যাটিংয়ে দারুণ গতিতে রানের চাকা সচল রেখেছিল স্বাগতিকরা।

জয় তুলে নেওয়াটা এরপর ভারতের জন্য ছিল শুধু সময়ের অপেক্ষা। অবশেষে মাত্র তিন উইকেট হারিয়ে ১২তম ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। লাল বলের ক্রিকেটের পর টি-টোয়েন্টি সিরিজেও বাজে সূচনা হলো বাংলাদেশের।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশঃ ১২৭ (১৯.৫ ওভার); মিরাজ ৩৫*, শান্ত ২৭; আর্শদীপ ৩-১৪, বরুণ ৩-৩১

ভারতঃ ১৩২/৩ (১১.৩ ওভার); হার্দিক ৩৯*, সূর্যকুমার ২৯; মিরাজ ১-৭, মুস্তাফিজ ১-৩৬

ফলাফলঃ ভারত ৭ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ আর্শদীপ সিং

সিরিজঃ ভারত ১-০ তে এগিয়ে