খেলা

সহজ জয় হাতছাড়া বাংলাদেশের

ঢাকা জার্নাল ডেস্ক

স্কটল্যান্ডকে হারিয়ে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুটা দারুণ হয়েছিল বাংলাদেশের। তবে দ্বিতীয় ম্যাচে গতকাল (শনিবার) রাতে ইংলিশদের বিপক্ষে ২১ রানে হেরেছে নিগার সুলতানা জ্যোতির দল। এই হারটা যেমন টাইগ্রেসরা মেনে নিতে পারছেন না, তেমনি দর্শক-সমর্থকরাও বেশ ক্ষোভ প্রকাশ করেছেন।

নির্ধারিত ১২০ বলে জয়ের জন্য টাইগ্রেসদের প্রয়োজন ছিল ১১৯ রান। হিসেবটা বেশ সহজই ছিল। কিন্তু এই সহজ হিসেবকে জটিল দিকে নিয়ে গেলেন বাংলাদেশের ব্যাটাররা।

এদিন টসে জিতে শুরুতে ব্যাটিংয়ে নেমে ভালো সূচনা করেছিল ইংল্যান্ড। পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে ৪৭ রান সংগ্রহ করে তারা। প্রথম দশ ওভার ছন্দে থাকলেও ইংলিশ ব্যাটারদের পতন ঘটে ইনিংসের দ্বিতীয়ার্ধে। বাংলাদেশি বোলারদের তোপের মুখে একের পর এক উইকেট হারাতে থাকে তারা।

একাধিক মিস ফিল্ড এবং দুটি সহজ ক্যাচ হাতছাড়া না করলে আরও আগেই ইংলিশদের ইনিংসের ইতি টানতে পারতেন জ্যোতিরা। এরপরও ইংল্যান্ডকে শেষ পর্যন্ত ১১৮ রানে থামিয়ে দেওয়ায় বেশ উচ্ছ্বসিত ছিলেন টাইগ্রেসরা।

জবাবে ব্যাট হাতে নড়বড়ে শুরু করে বাংলাদেশ, পাওয়ার প্লেতে দুই উইকেট হারিয়ে স্কোরবোর্ডে জমা করে মাত্র ২০ রান। দশ ওভার শেষে যখন জ্যোতিদের স্কোরবোর্ডে মাত্র ৪২ রান, তখনই বিপদ আন্দাজ করে গিয়েছিল।

সোবহানা মোস্তারি শেষ পর্যন্ত চেষ্টা চালিয়ে গেলেও কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে ব্যর্থ হয় বাংলাদেশ, নির্ধারিত ওভার শেষে ৯৭ রানেই থামতে হয় তাদের। ফলে হারের হতাশা নিয়েই মাঠ ছাড়েন জ্যোতি-ফাহিমা-রাবেয়ারা।

সংক্ষিপ্ত স্কোরঃ

ইংল্যান্ডঃ ১১৮/৭ (২০ ওভার); ড্যানি ৪১, বোশের ২৩; ফাহিমা ২-১৮, রিতুমনি ২-২৪

বাংলাদেশঃ ৯৭/৭ (২০ ওভার); সোবহানা ৪৪, জ্যোতি ১৫; স্মিথ ২-১১, ডিন ২-২২

ফলাফলঃ ইংল্যান্ড ২১ রানে জয়ী

ম্যাচসেরাঃ ড্যানি ওয়েট হজ