Leadখেলা

বিপিএলে নিজ দলের নাম প্রকাশ করলেন শাকিব খান

ঢাকা জার্নাল ডেস্ক

বেশ কয়েকদিন ধরেই দেশের ক্রিকেট মহলে আলোচনা হচ্ছিল মেগাস্টার শাকিব খান এবং ঢাকা দলের ফ্র্যাঞ্চাইজি নিয়ে। টিম ঢাকার নতুন নামকরণ কি হবে তা নিয়ে সমর্থকদের মধ্যে ছিল ব্যাপক আগ্রহ। এছাড়াও দলটির মালিকানা নাকি কিনে নিবেন দেশের সিনেমা মহলের সবচেয়ে বড় তারকা শাকিব, এমন গুঞ্জনও ছিল।

অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে উন্মোচিত হলো আসন্ন বিপিএলের ১১তম আসরে টিম ঢাকার অফিশিয়াল নাম। এবারের ঢাকা টিমের নাম নির্বাচন করা হয়েছে ‘ঢাকা ক্যাপিটালস’। মেগাস্টার শাকিব খানের কোম্পানি রিমার্ক-হারল্যানের ক্রিকেট টিম ‘ঢাকা ক্যাপিটালস’।

গতকাল (বুধবার) ঢাকার গুলশানে কোম্পানির কর্পোরেট অফিসে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে রিমার্ক-হারল্যানের ডিরেক্টর মেগাস্টার শাকিব খান ‘ঢাকা ক্যাপিটালস’ এর নাম ও লোগো উন্মোচনের মাধ্যমে ক্রিকেট টিমের শুভ যাত্রা ঘোষণা করেন।

বিগত কয়েকদিন ধরেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে চলছিল ফ্র্যাঞ্চাইজিটির নতুন নামের জন্য ক্যাম্পেইন। এক্ষেত্রে ক্রিকেটপ্রেমীদের ব্যাপক আগ্রহ ও সাড়া লক্ষ্য করা যায়। তাদের পাঠানো নামগুলো থেকেই প্রাথমিকভাবে সেরা তিনটি নাম বাছাই করা হয়। যার মাঝে জনগণের বিপুল ভোটে নির্বাচিত হয় ‘ঢাকা ক্যাপিটালস’ নামটি। ফ্র্যাঞ্চাইজিটির স্লোগান হিসেবে রাখা হয়েছে – ‘Together We Rise’।

‘দেশ বিদেশে আপনারা যেভাবে রেস্পন্স করছেন আমরা সত্যিই অভিভূত। আপনাদের সবার ভালোবাসা এবং সমর্থন নিয়েই আমরা নামটি বেছে নিয়েছি, দেখা হবে বিজয়ে ইনশাল্লাহ। সব রকম আপডেট পেতে ঢাকা ক্যাপিটালসের অফিসিয়াল ফেসবুক পেইজে যুক্ত থাকুন।’- এমনটাই বলেছেন শাকিব।

বিপিএলে প্রতিবারই অন্যতম ফেভারিট হিসেবে দেখা যায় ঢাকার ফ্র্যাঞ্চাইজিকে। তারকা খেলোয়াড়দের ছড়াছড়ি তো আছেই। এবার দলটির সঙ্গে সুপারস্টার শাকিব খানের সম্পৃক্ততা থাকায় সমর্থকদের মধ্যে দেখা যাচ্ছে বাড়তি উন্মাদনা। আপাতত ছোট পরিসরে অনুষ্ঠান সম্পন্ন করলেও প্লেয়ার ড্রাফট হয়ে যাওয়ার পর আরও বড় পরিসরে বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে লোগো উন্মোচিত করবে শাকিব খানে কোম্পানি।