রাজশাহীসারাদেশ

ঈশ্বরদীতে ছাত্র-জনতার উপর হামলা মামলার ভিডিও দেখে আসামি গ্রেফতার

ঢাকা জার্নাল ডেস্ক: ইয়াছিন আলী শেখ, পাবনা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের উপর হামলা ও গুলিবর্ষণ মামলার ভিডিও ফুটেজ দেখে আরও এক যুবলীগ কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। আটক আরিফুল ইসলাম আলিম ওরফে হাসুয়া আলিম (৩২) ঈশ্বরদী উপজেলা যুবলীগের সক্রিয় কর্মী।

আলিম উপজেলার দাশুড়িয়া ইউনিয়নের বহরপুর গ্রামের আক্কাস আলী ছেলে। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দিবাগত রাত দেড় টায় নিজ বাড়ি বহরপুর থেকে তাকে গ্রেফতার করে ঈশ্বরদী থানা পুলিশ।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) এ বি এম মনিরুল ইসলাম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, আটক যুবলীগ কর্মী আরিফুল ইসলাম আলিমের নাম মামলার এজাহারে না থাকলেও ঘটনার সময়কার ওই স্থানের ভিডিও ফুটেজ দেখে তাকে হাসুয়া হাতে সনাক্ত করা হয় ।

এবং সুনির্দিষ্ট তথ্য প্রমাণের ভিত্তিতে তাকে আটক করে পুলিশ। এর আগে গত ৪ আগস্ট ঈশ্বরদী রেলগেট এলাকায় ছাত্র-জনতার আন্দোলনে হামলার ঘটনায় গত ১৫ আগস্ট নজরুল ইসলাম নামে যুবদলের এক কর্মী সাবেক এমপি গালিবুর রহমান শরীফকে প্রধান আসামি করে ৭১ জনের নাম উল্লেখসহ ৮০-৯০ জনকে অজ্ঞাত আসামি করে ঈশ্বরদী থানায় মামলা দায়ের করেন।

উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার অভিযোগে এ পর্যন্ত মোট ৭ জনকে আটক করা হয়েছে। তারা হলেন- উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মাসুদ রানা, ঈশ্বরদী পৌরসভার ৯ নং ওয়ার্ড কাউন্সিলর ইউসুফ প্রধান, যুবলীগ কর্মী সজিব শেখ, দাশুড়িয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক ফারুক ইব্রাহিম তারেক, দাশুড়িয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ নেতা রেজাউল করিম ভোলা এবং উপজেলা যুবলীগ কর্মী আরিফুল ইসলাম আলিম ওরফে হাসুয়া আলিম।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম শহিদ জানান, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে অংশগ্রহণকারীদের হামলার দায়ে থানায় একাধিক মামলা হয়েছে। সেই মামলাগুলোয় অভিযুক্ত আসামিদের মধ্যে এ পর্যন্ত ৭ জনকে গ্রেফতার করা হয়েছে। অপর আসামীদের গ্রেফতারে অভিযান চলমান রয়েছে।