তথ্য-প্রযুক্তি

হোয়াটসঅ্যাপে যোগ হলো নতুন ফিচার

ঢাকা জার্নাল ডেস্ক

বর্তমানে বিশ্বজুড়ে ব্যবহৃত সামাজিক যোগাযোগমাধ্যম গুলোর মধ্যে হোয়াটসঅ্যাপ অন্যতম। ছোট থেকে বড়, প্রায় সব বয়সীরাই এই এপ্লিকেশনটি ব্যবহার করে থাকেন। ফেসবুক কিংবা অন্যান্য সোশ্যাল মিডিয়ার থেকেও হোয়াটসঅ্যাপ বেশি নিরাপদ বলে সবাই এটি ব্যবহারে স্বাচ্ছন্দ্য বোধ করেন।

তবে অনেক সময়ই অপরিচিত নম্বর থেকে আসা মেসেজের কারণে সমস্যার সম্মুখীন হতে হয় হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের। এমনকি ভুল তথ্য ছড়ানোসহ ঘটে জালিয়াতির মতো ঘটনাও। এই সমস্যাটি এবার সমাধান করেছে হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপে আর অপরিচিত নম্বর থেকে আসবে না কোনো মেসেজ। সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে, এবার এমন এক ফিচারে এসেছে যা অপরিচিত নম্বরের মেসেজ নিজে থেকেই ব্লক করে দেবে। কিন্তু কীভাবে এই ফিচারটি চালু করে সুবিধা পাবেন সবাই? চলুন তা জেনে নিই।-

১. প্রথমে প্লে স্টোরে গিয়ে অ্যাপটি আপডেট করুন।

২. যারা অ্যান্ড্রয়েডের সর্বশেষ ভার্সন ব্যবহার করছেন তারা হোয়াটসঅ্যাপের ‘থ্রি ডট’ মেনুতে যান।

৩. এর পর যান সেটিংসে।

৪. বেছে নিন প্রাইভেসি অপশন।

৫. এবার যান ‘অ্যাডভান্সড’ অপশনে।

৬. এবার দেখতে পাবেন ‘ব্লক আননোন অ্যাকাউন্ট মেসেজ।’ এটিতে ক্লিক করলেই অপরিচিত নম্বর থেকে আর কোনো হোয়াটসঅ্যাপ মেসেজ আসবে না আপনার কাছে।

বন্ধু-বান্ধবের সঙ্গে আড্ডা দেওয়ার থেকেও অধিকাংশ মানুষই হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন অফিসিয়াল কাজে। সেই সবদিক মাথায় রেখেই এবার ব্যবহারকারীদের সুবিধার্থে প্রতিনিয়ত নতুন নতুন ফিচার আনার চেষ্টা করে যাচ্ছে সংস্থাটি।