স্পটলাইট

রেমিট্যান্স যোদ্ধারা বিমানবন্দরে ভিআইপি সেবা পাবেন: উপদেষ্টা

ঢাকা জার্নাল ডেস্ক:

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ নজরুল বলেছেন, রেমিট্যান্স যোদ্ধারা বিমানবন্দরে ভিআইপি সেবা পেতে যাচ্ছেন। আগামী দুই সপ্তাহ থেকে এক মাসের মধ্যে এ সেবা চালু হবে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

প্রবাসী কল্যাণ উপদেষ্টা বলেন, প্রথম স্তরে আমরা মধ্যপ্রাচ্য টার্গেট করেছি, ইউরোপ পরে করব। মধ্যপ্রাচ্যে আমাদের অধিকাংশ শ্রমবাজার। প্রথম স্তরে মধ্যপ্রাচ্যে যে সমস্ত শ্রমিক যাচ্ছেন ওনারা যখন ফেরত আসবেন একজন ভিআইপি যে রকম সেবা পান সেটা পাবেন। আমরা লাউঞ্জ ব্যবহার করার চিন্তা করছি। এটা অনেক পরের কাজ।

তিনি আরও বলেন, আগামী দুই সপ্তাহ থেকে এক মাসের মধ্যে যেটা করব লাউঞ্জ ব্যবহার ছাড়া বা আলাদা একটা ইমিগ্রেশন কাউন্টারের ব্যবস্থা করা হবে। তবে তার জন্য কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে হবে। প্রত্যেকটা স্তরে পাশে দাঁড়িয়ে সহযোগিতা করবে প্রবাসী কল্যাণ ডেস্কের কর্মী। দরকার হলে আমরা আউট সোর্সিংয়ের মাধ্যমে প্রশিক্ষিত কর্মী নিয়োগ করব। সেটা আমরা দুই সপ্তাহ থেকে এক মাসের মধ্যে বাস্তবায়ন করব।

তিনি বলেন, একজন প্রবাসী যেন কোনো অবস্থাতেই হয়রানির শিকার না হন, অপরাধবোধ মনে না করেন এ ব্যাপারে আমাদের জিরো টলারেন্স।

আসিফ নজরুল আরও বলেন, প্রধান উপদেষ্টার আগ্রহে ও উৎসাহের ভিত্তিতে আমাদের যারা রেমিট্যান্স যোদ্ধা আছেন তাদের বিমানবন্দরে ভিআইপি সার্ভিস দেবো। একজন ভিআইপি যখন বিমানবন্দরে যায় তখন তাদের সঙ্গে লাগেজ এবং চেকিংয়ের জন্য একজন থাকে, ইমিগ্রেশন করার সময় পাশে একজন থাকে। প্রত্যেকটা স্তরে আমরা অনুরূপ সেবা চালু করব।