রাজশাহীসারাদেশ

সিরাজগঞ্জে বজ্রপাতে নিহত দুই কৃষকের পরিবারকে উপজেলা প্রশাসনের আর্থিক সহযোগিতা

ঢাকা জার্নাল ডেস্ক: মো. ময়নুল হোসাইন, উল্লাপাড়া

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু হয়েছে। শনিবার বিকেলে উল্লাপাড়া সদর ইউনিয়নের নাগরৌহা গ্রামে এই ঘটনা ঘটে।

উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সালেহ মোহাম্মদ হাসনাত এ তথ্য নিশ্চিত করেছেন। পরে আজ রোববার সকালে উপজেলা প্রসাশন থেকে নিহতদের পরিবারকে ২৫ হাজার টাকা করে আর্থিক সহয়তা এবং শুকনো খাবার দেওয়া হয়।

উপজেলার নাগরৌহা গ্রামের স্থানীয় বাসিন্দা ও মেম্বার সাহারুল হক সাচ্চু বলেন, শনিবার উল্লাপাড়াতে প্রচুর ঝড়বৃষ্টি হয়। তার সাথে বজ্রপাতের ঘটনাও ঘটে। ঝড় বৃষ্টির সময় নাগরৌহা গ্রামের আশরাফ ও রুহুল কাজ শেষ করে বাড়ি ফেরার সময় মাঠের মধ্যে বজ্রপাতে দুই জনের মৃত্যু হয়। আজ রোববার সকালে নাগরৌহা গ্রামের কবরস্থানে তাদের নামাযে জানাজা শেষে তাদের দাফন করা হয়।

নিহতরা হলেন উল্লাপাড়া উপজেলার নাগরৌহা গ্রামের মো. আশরাফ আলী (৪০), রুহুল আমিন (২৮)।

এ বিষয়ে উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও ) আবু সালেহ মোহাম্মদ হাসনাত বলেন, গতকাল বিকেলে আশরাফ ও রুহুল আমিন নাগরৌহা গ্রামে ফসলের মাঠে কাজ করছিল। এ সময় বৃষ্টি শুরু হলে তারা বাড়ির দিকে রওনা হয়। এক পর্যায়ে তারা বাড়ির কাছাকাছি পৌছালে খোলা মাঠের মধ্যে বজ্রাঘাতে তাঁদের মৃত্যু হয়। ইতিমধ্যেই নিহত দুই পরিবারকে উপজেলা প্রসাশননের পক্ষ থেকে ৫০ হাজার টাকা আর্থিক সহয়তা এবং দুই পরিবারকে শুকনো খাবার দেওয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবয়ন কর্মকর্তা আবুল কালাম আজাদ,উপজেলা প্রকৌশলী আবু সায়েদ, উল্লাপাড়া প্রেস ক্লাবের সভাপতি আনিছুর রহমান লিটন, সাধারণ সম্পাদক ময়নুল হোসাইন সহ আরো অনেকে।