Leadখেলা

সাকিবের বোলিংয়ের প্রশংসা করলেন তামিম

ঢাকা জার্নাল ডেস্ক

বাংলাদেশ দল যখন মাঠে ভারতের বিপক্ষে লড়ছে, টাইগার ওপেনার তামিম ইকবাল তখন ধারাভাষ্য কক্ষে। এর আগেও অতিথি হিসেবে ধারাভাষ্যের এই দায়িত্বটি পালন করলেও এবারই প্রথম দেশের বাইরে কোনো ম্যাচের ধারা বিবরণী দিচ্ছেন তামিম।

নতুন এই অভিজ্ঞতা নিয়ে বেশ উচ্ছসিত তামিম। গতকাল (বুধবার) বাংলাদেশ-ভারত টেস্ট সিরিজের প্রথম ম্যাচের আগেই এ বিষয়ে গণমাধ্যমকে জানিয়েছিলেন নিজের মনের অবস্থা।

আজ ধারাভাষ্য কক্ষ থেকে তামিম কথা বলেছেন তার জাতীয় দলের সতীর্থ সাকিব আল হাসানকে নিয়ে। সম্প্রতি সাকিবের বোলিংয়ে কিছু পরিবর্তন এসেছে এটি লক্ষ্য করেছেন তামিম। এবার এই বিষয়ে নিজের পর্যবেক্ষণ ও মতামত জানালেন তিনি।

পাকিস্তান সিরিজের পর সাকিব গিয়েছিলেন ইংল্যান্ডে। সেখানে সারের হয়ে খেলেছেন কাউন্টি ক্রিকেটে। সেই ম্যাচে দুই ইনিংস মিলে ৯ উইকেট নিয়েছেন সাকিব। তার সেখানের বোলিং বাংলাদেশে বসে দেখেছেন তামিম। তার মনে হয়েছে, সাকিব তার বোলিংয়ে গতি বাড়িয়েছেন বেশ। বিষয়টার প্রশংসাও করেছেন তিনি।

‘আমি তার সারের হয়ে কাউন্টি ক্রিকেটের ম্যাচটার কিছু ক্লিপ আর হাইলাইটস দেখেছি। আমি মনে করি সে তার বোলিংয়ের গতিটা একটু বাড়িয়েছে। আর এটা ইতিবাচক একটা পরিবর্তনই হয়ে এসেছে।’

ব্যাট হাতে ছন্দে না থাকলেও সাকিব যে পাকিস্তান সিরিজে বল হাতে দারুণ পারফর্ম করেছেন, সেটাও জানাতে ভোলেননি তামিম- ‘যদিও সে ব্যাট হাতে ফর্মে নেই, কিন্তু পাকিস্তান সিরিজে সে দারুণ পারফর্ম করেছিল।’

ভারতের মাটিতেও বাংলাদেশ দল ভালো কিছু করে দেখাবে এমনটা আশা করেন তামিম সহ দেশের ক্রিকেট সমর্থকরা।