শীর্ষ সংবাদসংবাদ শিরোনাম

সীমান্ত হত্যার প্রশ্নে কোনো জবাব দিলেন না প্রণয় ভার্মা

ঢাকা জার্নাল ডেস্ক:

নতুন পররাষ্ট্র স‌চিব মো. জসীম উ‌দ্দিনের সঙ্গে সীমান্তকেন্দ্রিক সম্পর্ক নিয়ে আলোচনা করেছেন ভারতীয় হাইক‌মিশনার প্রণয় ভার্মা। তবে সীমান্ত হত্যা নিয়ে সাংবা‌দিক‌দের প্রশ্নের কোনো জবাব দেন‌নি ভারতীয় দূত।

মঙ্গলবার (১০ সে‌প্টেম্বর) পররাষ্ট্র স‌চিবের সঙ্গে সৌজন‌্য সাক্ষাৎ শেষে সীমান্ত হত‌্যা নিয়ে সাংবা‌দিকদের প্রশ্ন এ‌ড়িয়ে যান প্রণয় ভার্মা।

ভারতীয় হাইক‌মিশনার বলেন, নতুন পররাষ্ট্র সচিবের সঙ্গে সৌজন‌্য সাক্ষাৎ হয়েছে। সম্পর্কের ক্ষেত্রে পররাষ্ট্র মন্ত্রণালয় গুরুত্বপূর্ণ অংশীদার। একে অপরকে জানার জন্য একটি ভালো সাক্ষাৎ ছিল এ‌টি। সীমান্তকেন্দ্রিক আলোচনা হয়েছে। তবে খুব বিস্তারিত আলাপ হয়নি।

প্রণয় ভার্মা বলেন, বাংলাদেশের সঙ্গে আমাদের গভীর সম্পর্ক রয়েছে। দুই দেশের নিরাপত্তা ও উন্নয়নে আমরা একসঙ্গে কাজ করে যাচ্ছি, আমরা সেই সম্পর্ক চলমান রাখতে চাই। আমরা সামনে আরও কাজ করতে চাই।

ভারতীয় দূতের কথা শেষ হওয়ার পর এক সাংবা‌দিক প্রশ্ন করেন, সীমান্ত হত্যা এখন আলোচিত বিষয়, এ নিয়ে আপনার মন্তব্য কী— জবাবে হাইক‌মিশনার বলেন, এ নিয়ে পররাষ্ট্র উপদেষ্টা কথা বলেছেন।

প্রসঙ্গত, সম্প্রতি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে বাংলাদেশি কিশোরী স্বর্ণা দাস নিহত হয়েছেন। স্বর্ণা নিহত হওয়ার দিন তিনেকের মাথায় ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী সীমান্তে বিএসএফের গুলিতে আরেক বাংলাদেশি কিশোর নিহত হয়েছে।