Leadঢাকাশীর্ষ সংবাদসংবাদ শিরোনাম

উত্তরায় শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ, সাউন্ড গ্রেনেড-কাঁদানে গ্যাস নিক্ষেপ

ঢাকা জার্নাল রিপোর্ট:

রাজধানীর উত্তরায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের গণমিছিলে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটছে। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে সাউন্ড গ্রেনেড ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করেছে পুলিশ।

শুক্রবার (২ আগস্ট) বিকালে উত্তরা ১১ নম্বর সেক্টরে মাইলস্টোন কলেজের সামনে এ ঘটনা ঘটে। সবশেষ খবর পাওয়া পর্যন্ত ছাত্রদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের গণমিছিল কর্মসূচির সামনে রেখে পুলিশ ও আওয়ামী লীগের সমর্থকেরা উত্তরা ১১ নম্বর সেক্টরের জমজম টাওয়ারের সামনে অবস্থান নেয়। অন্যদিকে শিক্ষার্থীরা মাইলস্টোন কলেজের সামনে জড়ো হয়।

বিকাল সোয়া ৪টার পর আওয়ামী লীগের সমর্থকেরা মাইলস্টোন কলেজের দিকে থাকা শিক্ষার্থীদের ধাওয়া দেয়। পরে শিক্ষার্থীরাও পাল্টা ধাওয়া শুরু করে। এ সময় পুলিশসহ নেতাকর্মীরা একত্রিত হয়ে শিক্ষার্থীদের ধাওয়া দেয়। সাউন্ড গ্রেনেড ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করলে শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

সবশেষ জানা গেছে, জমজম টাওয়ারের সামনের সড়কে আওয়ামী লীগ সমর্থক ও পুলিশের অবস্থান রয়েছে। অন্যদিকে শিক্ষার্থীরা বিভিন্ন সড়কে ছড়িয়ে পড়েছে।