Leadস্পটলাইট

হাজারীবাগে ঢাকাবাসীর ঈদ র‌্যালি

প্রতি বছরের মতো এবারও ঈদুল ফিতর পালন উপলক্ষে বুধবার (৪ মে) হাজারীবাগ পার্ক প্রাঙ্গণে ঐতিহ্যবাহী ঈদ আনন্দ মিছিল ও মেলার আয়োজন করা হয়েছে। এবারের ঈদ র‍্যালির স্লোগান ছিল ‘শিশুর জন্ম নিবন্ধন করুন’।

‘ঢাকাবাসী’ সংগঠনের উদ্যোগে ঈদ র‍্যালিটি হাজারীবাগ পার্ক থেকে শুরু করে আশপাশের এলাকা ঘুরে আবারও পার্কেই এসে শেষ হয়।

মেলায় বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ভার্চুয়ালি যুক্ত হন।

তিন বলেন, ‘ঈদ মানে আনন্দ, ঈদ মানে উৎসব। আবার একইসঙ্গে ঈদ মানে সাম্য। আমরা আশা করবো, ঈদের এই আনন্দের মাঝে এই দেশকে একটা বৈষম্যহীন, অসাম্প্রদায়িক গণতান্ত্রিক দেশ হিসেবে গড়ে তুলতে প্রতিজ্ঞাবদ্ধ হবো।’

র‌্যালির আগে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সাবেক রাষ্ট্রদূত ও সচিব ইনাম আহমেদ চৌধুরী। তিনি বলেন, ‘এই পার্কে ঈদের মেলা অনুষ্ঠিত হওয়া এটাই প্রমাণ করে যে মাঠের প্রয়োজনীয়তা রয়েছে। মাঠ শুধু একটি এলাকার ফুসফুসই নয়, এটি একটি মিলন মেলার ময়দান। কলাবাগানের তেঁতুলতলা মাঠ রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ। তার উদ্যোগেই মাঠটি রক্ষা পেয়েছে।’

সভায় বক্তারা দেশের জন্মনিবন্ধন প্রক্রিয়া আরও সহজ করতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

ঈদ র‌্যালিতে উপস্থিত ছিলেন—সাবেক মন্ত্রী ও জাতীয় পার্টির (মঞ্জু) মহাসচিব শেখ শহিদুল ইসলাম, ঢাকাবাসীর সভাপতি শুকুর সালেক, সংগঠনের মহাসচিব শেখ খোদা বক্স, উপদেষ্টা আজফারুজ্জামান সোহরাব, মনেশ্বর পঞ্চায়েতের সভাপতি সাইফুল ইসলাম, মহানগর কমিটির আহ্বায়ক লুৎফর হাসান বাবু।