Leadশিক্ষা-সংস্কৃতি

প্রাথমিক শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের পরীক্ষা ৩ জুন

৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার কারণে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিখ্ষক নিয়োগের তৃতীয় ধাপের পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে। আগামী ২৭ মে অনুষ্ঠিতব্য পরীক্ষা ৩ জুন অনুষ্ঠিত হবে। তবে প্রথম ও দ্বিতীয় ধাপের পরীক্ষা যথা সময়ে অনুষ্ঠিত হবে।

জানতে চাইলে প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম বলেন, ‘৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার কারণে তৃতীয় ধাপের ২৭ অনুষ্ঠিতব্য পরীক্ষা ৩ জুন নেওয়া হবে। বিসিএস পরীক্ষার্থীদের একটি বড় অংশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী পরীক্ষাতেও অংশ নেবে। তবে প্রথম ও দ্বিতীয় ধাপের পরীক্ষা যথা সময়ে অনুষ্ঠিত হবে। ’

দেশব্যাপি সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোর সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ২২ এপ্রিল শুরু হবে। দ্বিতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে ২০ মে এবং তৃতীয় ধাপের পরীক্ষা ২৭ মে’র পরিবর্তে ৩ জুন অনুষ্ঠিত হবে।

পরীক্ষা উপলক্ষ্যে আজ বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুর ১২টায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ অনুষ্ঠিত হবে। সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জনাব মো. জাকির হোসেন, মন্ত্রণালয়ের সচিব আমিনুল ইসলাম খান ও প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম উপস্থিত থাকবেন।