Leadসব সংবাদ

বিসিএস পরীক্ষা পেছানোর বিষয়ে পিএসসি’র মতামত জানতে চেয়েছেন হাইকোর্ট

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা পেছানোর বিষয়ে সরকারি কর্ম কমিশননের (পিএসসি) মতামত জানতে চেয়েছেন হাইকোর্ট। সংশ্লিষ্ট কোর্টের রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমারকে পিএসসির সঙ্গে কথা বলে মতামত জানাতে নির্দেশ দিয়েছেন।

এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে মঙ্গলবার (১৬ মার্চ) বিচারপতি খসরুজ্জামান ও বিচারপতি মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট রবিউল আলম বুদু। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

এর আগে বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার্থীদের পক্ষে রায়হান সুলতান নামে এক পরীক্ষার্থী রিটটি করেন। রিট আবেদনে করোনা মহামারির মধ্যে ঝুঁকি নিয়ে পরীক্ষায় অংশ নেওয়ার বিষয়ে শঙ্কা প্রকাশ করা হয়।

প্রসঙ্গত, এর আগে গত ১৩ জানুয়ারি ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার জন্য আগামী ১৯ মার্চ তারিখ ঘোষণা করে পিএসসি। ৪১তম বিসিএসে আবেদন করেছেন ৪ লাখ ৭৫ হাজার প্রার্থী। পরীক্ষার্থী এবং অভিভাবক মিলিয়ে প্রায় ৭-৮ লাখ মানুষের সমাগম হবে। এতে অনেকেরই করোনায় আক্রান্ত হওয়ার আশঙ্কা রয়েছে দাবি পরীক্ষার্থীদের।