শিক্ষা-সংস্কৃতিসব সংবাদ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও সুবর্ণ জয়ন্তীতে কারিগরি শিক্ষা বোর্ডের মাসব্যাপী কর্মসূচি

মুজিব জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে মাসব্যাপী কর্মসূচি হাতে নিয়ে কারিগরি শিক্ষা বোর্ড। বুধবার (৩ মার্চ) বোর্ডে উপপরিদর্শক বিজয় কুমার ঘোষ স্বাক্ষরিত কর্মসূচিতে এ তথ্য জানা গেছে।

কর্মসূচির মধ্যে রয়েছে মুক্তিযুদ্ধের উপর আলোচিত্র প্রদর্শনী ও কারিগরি শিক্ষা বোর্ড চত্তরে আলোকসজ্জা, মুজিব জন্মশতবার্ষিকী স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে আনন্দ র‌্যালি আয়োজন।

‘ঐতিহাসিক ৭ই মার্চ দিবস’ উপলক্ষ্যে জাতীয় পতাকা উত্তোলনসহ ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৭ মার্চের ভাষণের তাৎপর্য ও গুরুত্ব’ শীর্ষক আলোচনা সভা।

আগামী ১৭ মার্চ ধানমন্ডির ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধুর প্রতিৃতিতে পুষ্পার্ঘ অর্পণ ও বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান। কারিগরি শিক্ষা বোর্ডে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের সন্তানদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতা ও কবিতা আবৃতি। এছাড়া বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ১৭ মার্চ ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা।

আগামী ২০ মার্চ কারিগরি শিক্ষা বোর্ডের কর্মকর্তা-কর্মচারীরের টুঙ্গিপড়া বঙ্গবন্ধুর সমাধীতে শ্রদ্ধাঞ্জলি ও দোয়া মাহফিল।  আগামী ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষ্যে শিক্ষা বোর্ড প্রঙ্গণে মোমবাতি প্রজ্জ্বলন। গণহত্যা দিবস উপলক্ষ্যে ‘একাত্তরের গণহত্য ও মুক্তিযুদ্ধ’ বিষয়ে আলোচনা সভা।

আগামী ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পণ। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে ‘কারিগরি শিক্ষায় বাংলাদেশের অর্জন’ শীর্ষক আলোচনা সভা।

এছাড়া মাসব্যাপী ‘বঙ্গবন্ধু কুইজ ও রচনা প্রতিযোগিতা’ এর চূড়ান্ত বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।