Leadসব সংবাদ

চট্টগ্রামে জরিমানার প্রতিবাদে বেসরকারি হাসপাতাল বন্ধ ঘোষণা

ঢাকা জার্নাল: চিকিৎসায় শিশু রাইফার মৃত্যুর অভিযোগের মুখে ম্যাক্স হাসপাতালসহ চট্টগ্রামের সকল স্তরের বেসরকারি চিকিৎসা সেবা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। র‌্যাবের অভিযান, জারিমানা এবং হামলার প্রতিবাদ এই সিদ্ধান্ত নিয়েছে বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান মালিক সমিতি। প্রতিষ্ঠানের সাধারণ সম্পাদক ডা. লিয়াকত আলী সাংবাদিকদের এ তথ্য জানান।

রোববার (৮ জুলাই) দুপুরে বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান মালিক সমিতি নগরীর বিএমএ ভবনে এক জরুরি সভা থেকে এই ঘোষণা দেয়।

সাংবাদিক কর্তৃক বেসরকারি চিকিৎসা সেবা প্রতিষ্ঠানের উপর নগ্ন হামলা, র‌্যাবের অভিযান এবং জরিমানার প্রতিবাদে এ ঘোষণা দেয়া হয়েছে বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি ডা. আবুল কাশেম। কর্মসূচির অংশ হিসেবে নগরীর বিভিন্ন প্যাথলজিক্যাল ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টারের সেবা বন্ধ থাকবে বলেও তিনি জানান।

তবে যেসব রোগী এরইমধ্যে হাসপাতাল-ক্লিনিকগুলোতে ভর্তি আছেন মানবিক কারণে তাদের চিকিৎসা সেবা দেওয়া হবে বলেও জানান এই চিকিৎসক।

প্রসঙ্গত, দৈনিক সমকালের জ্যেষ্ঠ প্রতিবেদক রুবেল খানের আড়াই বছর বয়সী মেয়ে রাইফা গলায় ব্যথা নিয়ে গত ২৮ জুন বিকালে বন্দরনগরীর মেহেদীবাগের ম্যাক্স হাসপাতালে ভর্তি হওয়ার পরদিন রাতে তার মৃত্যু ঘটে। চিকিৎসকের অবহেলা ও ভুল চিকিৎসায় তার মৃত্যু হয়েছে অভিযোগ। ঘটনা তদন্তে স্বাস্থ্য অধিদপ্তরের করা প্রতিবেদনেও ম্যাক্স হাসপাতালের ১১টি ত্রুটি উঠে আসে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.