শীর্ষ সংবাদসব সংবাদ

শাহপরীর দ্বীপ থেকে দুই শিশুসহ চার রোহিঙ্গার লাশ উদ্ধার

ঢাকা জার্নাল : কক্সবাজারের টেকনাফে শাহপরীর দ্বীপ থেকে দুই নারী ও দুই শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। তারা রোহিঙ্গা বলে জানিয়েছে পুলিশ। বুধবার (৩০ আগস্ট) সকালে স্থানীয়দের সহায়তায় পুলিশ নাফ নদীর তীর থেকে এই চার লাশ উদ্ধার করে।

এই তথ্য নিশ্চিত করে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক পুতুল জানান, ধারণা করা হচ্ছে অনুপ্রবেশের সময় নৌকাডুবে তারা মারা গেছে। নাফ নদীর তীরে তাদের লাশ ভেসে উঠেছে।

এদিকে বুধবার সকালে ৭৫ রোহিঙ্গাকে ফেরত পাঠিয়েছে বার্ডার গার্ড বাংলাদেশের সদস্যরা।  টেকনাফ ২ নম্বর বিজিবির উপ অধিনায়ক সাইফুল ইসলাম জামাদ্দার জানান, নাফনদীর গোলার চর দিয়ে বুধবার ভোরে তাদের ফেরত পাঠানো হয়।

উল্লেখ্য গত ২৪ আগস্ট মিয়ানমারের রাখাইন রাজ্যে পুলিশ চেকপোস্টে হামলার ঘটনা থেকে ব্যাপক সহিংসতা শুরু হয়। এতে ১২ পুলিশ সদস্যসহ অনেক রোহিঙ্গা হতাহত হন। পুলিশ চেকপোস্টে হামলার ঘটনায় রোহিঙ্গা চরমপন্থীদের দায়ী করে তাদের ওপর অ্যাকশন শুরু করে দেশটির সরকারি বাহিনী।  এঘটনার পর থেকে প্রতিদিনই বাংলাদেশে আশ্রয় নিতে আসছে অসংখ্য রোহিঙ্গা। নাফ নদীর জলসীমানা থেকে শুরু করে স্থল সীমানা পার হয়ে জিরো পয়েন্টে অবস্থান নিয়েছে হাজার হাজার মানুষ।

ঢাকা জার্নাল, আগস্ট ৩০, ২০১৭।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.