শীর্ষ সংবাদসব সংবাদ

এবার তানোরে রান্নাঘরে ১২৫ গোখরা

ঢাকা জার্নাল : রাজশাহীর তানোরে পৌর এলাকার ভদ্রখন্ড এলাকার একটি বাড়ির রান্নাঘরে থেকে ১২৫টি বিষাক্ত গোখরা সাপের দেখা মিলেছে। বৃহস্পতিবার (৬ জুলাই) রাতে সাপগুলোকে পিটিয়ে মেরে ফেলা হয়। এ ঘটনা জানাজানির পর সাপগুলো দেখতে সকাল থেকে ভিড় জমাচ্ছে প্রতিবেশীরা।

বাড়িটির মালিক আক্কাছ আলী জানান, প্রতিদিনের মতো খাবার তৈরি করতে রাতে তার স্ত্রী হাসনা বিবি রান্নাঘরে যান। সেখানে তিনি গোখরা সাপ দেখতে পান। এসময় তার স্ত্রীর চিৎকার করতে থাকলে তিনি ও তার দুই ছেলে হাসিবুর রহমান ও আজিবুর রহমানও রান্নাঘরে ছুটে যান। এ সময় তারা রান্নাঘরের কোনায় থাকা ইঁদুরের গর্ত থেকে বেরিয়ে আসা গোখরা সাপ মারতে থাকেন। পরে খবর ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন গিয়ে তাদের সঙ্গে যোগ দেন। সন্ধ্যা থেকে রাত ১টা পর্যন্ত সবমিলিয়ে তারা ১২৫টি গোখরা সাপ মারেন।

আক্কাস আলী আরও জানান, সাপগুলো মারার পর গর্ত খুঁড়ে আরও ১৩টি সাপের ডিম পাওয়া যায়। এ সময় ডিমগুলোও ভেঙে ফেলা হয়। সাপগুলো লম্বায় প্রায় এক থেকে দেড় ফুট লম্বা হবে। এ নিয়ে রাত থেকে চরম আতঙ্কের মধ্যে রাত কাটিয়েছেন তারা। ভোরে আশপাশের গ্রামে খবরটি ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

এর আগে গত মঙ্গলবার (৪ জুলাই) রাজশাহী নগরীর বুধপাড়ায় মাজদার আলীর শোবার ঘরে ২৭টি গোখরার সন্ধান পাওয়া যায়। পরে সেগুলোকে পিটিয়ে মেরে ফেলা হয়। এরপর বৃহস্পতিবার সন্ধ্যায় ওই বাড়ি থেকে আরও একটি সাপ বের হলে সেটিকেও পিটিয়ে মারা হয়।

ঢাকা জার্নাল, জুলাই ৭, ২০১৭।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.