শীর্ষ সংবাদসংবাদ শিরোনামসব সংবাদ

প্রত্যেক যুদ্ধাপরাধীকেই বিচারের মুখোমুখি হতে হবে

joy_ঢাকাজার্নাল: প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, ষড়যন্ত্র যতই হোক, প্রত্যেক যুদ্ধাপরাধীকেই বিচারের মুখোমুখি হতে হবে। কোটি কোটি ডলার খরচ করে বিশ্বব্যাপী যতই লবিস্ট নিয়োগ করা হোক, বিচারের হাত থেকে কেউই রেহাই পাবে না।

সম্প্রতি জার্মানির হ্যানোভারে তাকে দেওয়া এক সংবর্ধনায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন জয়। তথ্য প্রযুক্তি বিষয়ক বিশ্বের সবচেয়ে বড় সম্মেলন ‘সিভিটে’ যোগদানের ফাঁকে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টাকে এ সংবর্ধনা দেয় স্থানীয় আওয়ামী লীগ ও প্রবাসীরা। এ সম্মেলনে প্রথমবারের মতো বাংলাদেশ থেকে প্রযুক্তিবিদ হিসেবে আমন্ত্রিত হওয়ায় জয়কে অভিনন্দন জানান তারা।

সংবর্ধনায় জয় প্রবাসীদের ধন্যবাদ জানিয়ে বলেন, দেশের যে কোনো দুর্যোগের সময় প্রবাসীরা এগিয়ে আসেন। মহান মুক্তিযুদ্ধের সময় প্রবাসীরা দেশের জনগণের পাশে দাঁড়িয়েছেন। পঁচাত্তরে বঙ্গবন্ধুর নির্মম হত্যাকাণ্ডের পর শত প্রতিকূলতার মাঝেও বঙ্গবন্ধু পরিবারের পাশে দাঁড়িয়েছেন, আশ্রয় দিয়েছেন। ১/১১ এর পর প্রথম প্রবাসীরাই দেশে গণতন্ত্রের জন্য আন্দোলন শুরু করেন।

সবাইকে আওয়ামী লীগের পাশে থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই বাংলাদেশ জঙ্গি রাষ্ট্র হয়নি, ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়নি। আজ বিশ্বের তিনটি দ্রুত উন্নয়নশীল দেশের মধ্যে বাংলাদেশ একটি। যোগাযোগ, বিদ্যুৎ, প্রযুক্তিখাতে বাংলাদেশ অনেক এগিয়েছে।

তিনি বলেন, গত সাত বছরে দেশে ডিজিটাল বিপ্লব হয়েছে। শুধু শহরের মানুষই নন, গ্রামের মানুষজনও এর সুফল পাচ্ছেন। ক্ষমতার জন্য নয়, আমরা দেশের মানুষের জন্য কাজ করতে এসেছি। বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলাই আমাদের লক্ষ্য। দেশের একজন মানুষও দরিদ্র থাকবেন না, এটাই আমাদের স্বপ্ন।

সংবর্ধনা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ইমরান আহমেদ এমপি, জার্মানি আওয়ামী লীগের নেতা বশিরুল হক সাবু, শেখ আহমেদ বাদল, জাহিদুল ইসলাম পুলক প্রমুখ।

ঢাকা জার্নাল, মার্চ ১৭, ২০১৬।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.