বিনোদনসংবাদ শিরোনামসব সংবাদ

মুক্ত হচ্ছেন সঞ্জয় দত্ত

Sanjay_ঢাকা জার্নাল: আগামী ২৫ ফেব্রুয়ারি সকালটা সঞ্জয় দত্তের জীবনটা শুরু হবে নতুনভাবে। ওইদিন সকাল ৯টায় পুনের ইয়েরওয়াড়া কারাগার থেকে মুক্তি পাচ্ছেন তিনি। কারাগার থেকে তাকে ছেড়ে দেওয়ার খবরটি সোমবার (২২ ফেব্রুয়ারি) কারা কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে।

সঞ্জয় কারাগার থেকে বের হওয়ার সময় সেখানে থাকবেন তার স্ত্রী মান্যতা, যমজ দুই সন্তান ইকরা ও শাহরান এবং পরিবারের কয়েকজন সদস্য। তবে ৫৬ বছর বয়সী এই অভিনেতার নিরাপত্তার কথা ভেবে পরিবারের পক্ষ থেকে কিংবা কয়েদিরা কোনো অনুষ্ঠান আয়োজন করেনি।

গত বছরের জুনে সঞ্জয়ের মুখপাত্র ভালো ব্যবহারের জন্য তার আগাম মুক্তির কথা জানান। ১৯৯৩ সালের ১২ মার্চ মুম্বাইয়ে ধারাবাহিক বোমা বিস্ফোরণে জড়িতদের কাছ থেকে বেআইনি অস্ত্র কেনার দায়ে পাঁচ বছরের সাজা ভোগ করেছেন সঞ্জয় দত্ত।

১৯৯৬ সালে কারাদন্ড দেওয়া হয় সঞ্জয়কে। দেড় বছর জেল খেটে জামিনে মুক্তি পান তিনি। ২০১৩ সালে সুপ্রিম কোর্ট থেকে তাকে পাঁচ বছরের সাজা পূর্ণ করার আদেশ দেন। এরপর থেকে ৪২ মাসের সাজা ভোগ করছিলেন তিনি।

তবে বারবার প্যারোলে সঞ্জয়ের মুক্তি বিতর্কিত হয়েছে। ২০১৩ সালের অক্টোবরে ১৪ দিনের ছুটি পেয়ে পরে আরও সাতদিন তা বাড়িয়ে নেন তিনি। পরের বছরের জানুয়ারিতে প্যারোলে এক মাসের ছুটি মেলে তার। পরে তা আরও ৩০ দিন বাড়িয়ে নেন পর্দার ‘মুন্নাভাই’।

২০১৪ সালে ডিসেম্বরে পরিবারের সঙ্গে ইংরেজি নববর্ষ উদযাপনের জন্য আবার ছুটি চান সঞ্জয়। গত বছরের আগস্টে কন্যা ইকরার নাকে অস্ত্রোপচারের কারণ দেখিয়ে ৬০ দিন জেলের বাইরে ছিলেন তিনি।

ঢাকা জার্নাল, ২৩ ফেব্রুয়ারি ২০১৬।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.