রাজনীতিসংবাদ শিরোনামসব সংবাদ

জঙ্গি রাষ্ট্রের পরিচিতি পাচ্ছে বাংলাদেশ : মাহবুব

18বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান বলেছেন, দেশে আজ গণতন্ত্র না থাকায় বাংলাদেশ সারাবিশ্বে জঙ্গি রাষ্ট্র হিসেবে পরিচিতি পাচ্ছে। আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে চ্যালেঞ্জ অফ এক্সিট্রিমিজম ইন বাংলাদেশ শীর্ষক গোল টেবিল বৈঠকে তিনি এ মন্তব্য করেন। বৈঠকের আয়োজন করে অল কমিউনিটি ফোরাম। মাহবুবুর রহমান বলেন, দেশে আজ গণতন্ত্র নেই। গণতন্ত্রহীনতায় জঙ্গির পদধ্বনি শোনা যাচ্ছে।

মাহবুবুর রহমান বলেন, বাংলাদেশ শান্তির দেশ। এদেশে কোনো জঙ্গি থাকতে পারে না। কিন্তু বর্তমান দেশে গণতন্ত্র অনুপস্থিত। এজন্য নানা গোষ্ঠী অপতৎপরতার সুযোগ পাচ্ছে। গণতন্ত্র ফিরে না আসা পর্যন্ত জঙ্গিবাদের উত্থান রোধ করা সম্ভব হবে না বলেও মন্তব্য করেন তিনি। বিএনপির এই নেতা বলেন, বিদেশিসহ সাম্প্রতিক সব হত্যাকাণ্ডের দায় স্বীকার করছে জঙ্গিগোষ্ঠি আইএস। কিন্তু, সরকার বলছে, দেশে কোনো আইএস নেই। তাহলে সরকার তাদের গ্রেপ্তার করে কেন প্রমাণ করছে না দেশে আইএস নেই?

তিনি বলেন, বাংলাদেশ বারবার উগ্রবাদের শিকার হচ্ছে। এটা গণতন্ত্রের জন্য অশনি সংকেত। এদের কঠোরভাবে দমন করতে না পারলে বাংলাদেশ এক সময় সিরিয়া, আফগানিস্তানের মত ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হতে পারে। আয়োজক সংগঠনের উপদেষ্টা ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দীন বকুলের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক দিলারা চৌধুরী, সাবেক এমপি সৈয়দ আসিফা আশরাফি পাপিয়া, বিএনপির সহ-তথ্য ও গবেষণা সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.