সংবাদ শিরোনামসব সংবাদ

‘রাজাকার-স্বৈরাচার’কে সাথে নিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করা যায় না

05নূর হোসেন-টিটো দিবসে সিপিবি’র শ্রদ্ধাঞ্জলি
‘রাজাকার-স্বৈরাচার’কে সাথে নিয়ে  ,গণতন্ত্র প্রতিষ্ঠা করা যায় না07
বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) নেতৃবৃন্দ বলেছেন, ২৮ বছর আগে স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক- এই শ্লোগান বুকে ধারণ করে নূর হোসেন, সৈয়দ আমিনুল হুদা টিটোসহ অসংখ্য মানুষ জীবন উৎসর্গ করলেও আজও প্রকৃত গণতন্ত্রের স্বাদ দেশবাসী পায় নি।
নেতৃবৃন্দ বলেন এক দিকে সরকার স্বৈরাচারকে সাথে নিয়ে উন্নয়নের তকমা হাজির করে সীমিত গণতন্ত্রের কথা বলছে। অন্যদিকে ৭১-এর ঘাতক চরম ফ্যাসিস্ট জামাতকে সাথে নিয়ে বিএনপি গণতন্ত্রের বুলি আউড়াচ্ছে। রাজাকার আর স্বৈরাচারকে সাথে নিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করা যায় না।06
নেতৃবৃন্দ দেশের বর্তমান পরিস্থিতিকে ‘গুমট আবহাওয়া’ উল্লেখ করে এর থেকে মুক্তি পেয়ে নূর হোসেন, টিটোদের স্বপ্ন বাস্তবায়ন করতে বাম প্রগতিশীল গণতান্ত্রিক শক্তিসমূহের বিকল্প শক্তি সমাবেশ গড়ে তোলার আহ্বান জানান।
আজ ১০ নভেম্বর, ২০১৫ সকাল ৮টায় রাজধানীর নূর হোসেন স্কয়ারে ও পরে মুক্তিভবনের সিপিবি’র কেন্দ্রীয় কার্যালয়ে সৈয়দ আমিনুল হুদা টিটোর প্রতিকৃতিতে সিপিবি’র পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।
এসময় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি নেতা আহসান হাবিব লাবলু, রুহিন হোসেন প্রিন্স, সাবেক ছাত্রনেতা মানবেন্দ্র দেব, যুবনেতা হাফিজ আদনান রিয়াদ, ছাত্রনেতা লাকী আক্তার প্রমুখ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.