শীর্ষ সংবাদসংবাদ শিরোনাম

মাহমুদুরের তিন বছরের কারাদণ্ড

Mahmud_rahmanঢাকা জার্নাল : সম্পদের হিসাব বিবরণী দাখিল না করায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা দুর্নীতির মামলায় দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। কারাদণ্ডের পাশাপাশি তাকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) এ রায় ঘোষণা করেন রাজধানীর বকশিবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালত।

মাহমুদুর রহমানের আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদিন মেজবাহ কারাদণ্ডের বিষয়টি জানিয়েছেন।তিনি বলেন, মাহমুদুর রহমানকে দুদক আইন বহির্ভূতভাবে এ রায় দেওয়া হয়েছে। তিনি এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবেন।

অন্যদিকে দুদকের আইনজীবী মোশারফ হোসেন কাজল বলেন, সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতেই তাকে এ সাজা প্রদান করা হয়েছে।
রায় শোনাতে মাহমুদুর রহমানকে আদালতে হাজির করা হয়েছিল। সাজার পরোয়ানা দিয়ে তাকে ফের কাশিমপুর কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছিল।

সম্পদের হিসাব বিবরণী চেয়ে ২০১০ সালের ১৩ এপ্রিল মাহমুদুর রহমানকে নোটিশ দেয় দুর্নীতি দমন কমিশন। তিনি হিসাব দাখিল না করায় একই বছরের ১৬ জুন গুলশান থানায় দুদকের উপ-পরিচালক নুর হোসেন মামলা দায়ের করেন। এরপর ১৪ জুলাই এ মামলার চার্জশিট দাখিল করা হয়।

গত বছরের ২৮ এপ্রিল মাহমুদুর রহমানের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

২০১৩ সালের ১১ এপ্রিল মাহমুদুর রহমানকে আমার দেশ কার্যালয় থেকে গ্রেফতারের পর থেকে তিনি কারাগারে আছেন। গত বছরের ১৩ জুলাই তাকে দুদকের দুর্নীতি মামলায় গ্রেফতার দেখানো (শ্যোন অ্যারেস্ট) হয়।

ঢাকা জার্নাল, আগস্ট ১৩, ২০১৫

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.