শীর্ষ সংবাদসংবাদ শিরোনাম

নচিকেতার মস্তিকে রাজনের আর্তনাদ

Nachiketaঢাকা জার্নাল: সিলেটের শিশু রাজনের হত্যাকাণ্ড নিয়ে ভারতীয় জনপ্রিয় শিল্পী নচিকেতা  কষ্টের অনুভূতি জানিয়েছেন। তিনি তার ফেসবুক স্টোটাসে  ‘…..মস্তিকে রাজনের আর্তনাদের বিপরীতে খুনিদের উল্লাস ।’

নচিকেতা মঙ্গলবার তার ফেসবুক স্টেটাসে আরো বলেন, ‘সারাদিনের কর্মব্যস্ততার ভেতর ঘটনাটা আমার মনে দাগ কেটে যায়।’      

পাঠাকের উদ্দেশে তার পুরো স্টেটাসটি নিচে তুলে ধরা হল-

রাজনকে যেদিন হত্যা করা হয় তার পরদিন সাতসকালে বাংলাদেশ থেকে আমার কাছে একটি ইমেল আসে সেখানে একটি ভিডিও ক্লিপও ছিল, যেটা অনেক চেষ্টা করেও আমি সম্পুর্নটা দেখতে সক্ষম হইনি। সারাদিনের কর্মব্যস্ততার ভেতর ঘটনাটা আমার মনে দ্বাগ কেটে যায়। সেইদিন রাতের বেলায় আমি যখন একটা অনুষ্ঠানে গাইছি………… গলায় মুখস্ত গান আর মস্তিস্কের ভেতর রাজনের আর্তনাদের বিপরিতে খুনিদের আনন্দ উল্লাস।
ইমেলে অনুরোধ করা হয়েছিল আমি যেন রাজন কে নিয়ে কিছু লিখি…
কি লিখব ?!

Nochiketaলিখেছিলাম তো সেই ১৯৯৩ সালে “চোর”। যেখানে সমাজের সত্যিকারের চোরেদের মুখোশের ভেতরের বর্ননা ছিল যেখানে রাজনদের নিরপরাধের কথা বর্ননা ছিল। আজ দুই দশক পরেও মনে হচ্ছে আমি সকল শ্রেনীর কাছে পৌছুতে পারিনি, আমার মেসেজ ও সবার কাছে পৌছায়নি এখনো। তাহলে আমিও কি রাজন হত্যার দ্বায় অস্বীকার করতে পারি?

সমাজে যারা শিল্পী সাহিত্যিক তারা যদি তাদের সৃষ্টির ভেরত দিয়ে মানুষের কাছে মানবতা আর মনুষ্যত্বের বাণী পৌছে দিতে না পারেন তবে সামাজিক অবক্ষয়ের দ্বায় তাদের ঘাড়েও কি বর্তায় না?

আজকাল যারা গাইছেন আজকাল যারা লিখছেন তারা যদি মানুষের চেয়ে ব্যবসাটা কে বেশী গুরুত্ব দেয় তবে সমাজের এই অবক্ষয় অসম্ভব নয়।

ঢাকা জার্নাল, জুলাই ২১, ২০১৫।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.