Leadসংবাদ শিরোনাম

নতুন মন্ত্রিসভার শপথ রবিবার বিকেলে

ban-0020131118160717ঢাকা জার্নাল: নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নেবেন রবিবার বিকেলে। এজন্য মন্ত্রিসভার ৪৫ সদস্যের ফাইলও প্রস্তুত করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগের দায়িত্বশীল একজন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেন। ওই কর্মকর্তা বলেন, রবিবার বেলা তিনটার পর বঙ্গভবনে মন্ত্রিসভার ৪০ থেকে ৪৫ জন সদস্য শপথ নেবেন। নতুন মন্ত্রিসভায় পুরাতনদের মধ্যে কারা থাকছেন জানতে চাইলে তিনি বলেন, ‘এটা প্রধানমন্ত্রীর বিষয়।’

দুপুরে মন্ত্রিসভার সদস্যদের শপথ গ্রহণ নিয়ে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা।

তিনি বলেন, রোববার শপথ নেবেন মন্ত্রিপরিষদের সদস্যরা। এ নিয়ে অনেক মিডিয়া অসমর্থিত সূত্রের বরাত দিয়ে সংবাদ প্রকাশ করেছেন।

তিনি বলেন, দলের মধ্যে যে নেতা আস্থা অর্জন করবেন তার বিষয়টি দল থেকে রাষ্ট্রপতিকে অবহিত করবে। রাষ্ট্রপতি মনোনয়ন দিলে তিনি দলনেতা নির্বাচিত হবেন। দলনেতা মন্ত্রিসভার সদস্য মনোনয়ন দিলে রাষ্ট্রপতি তা অনুমোদন দেবে।
রবিবার শপথ অনুষ্ঠিত হবে ইঙ্গিত দিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এর বেশি বলা সমীচীন হবে না।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, নতুন মন্ত্রিসভা শপথ নিলে তারাই হবে দেশের নতুন সরকার। এখন পর্যন্ত আগের কেবিনেট আছে। নতুন কেবিনেট শপথ নিলে তখন থেকে তা কার্যকর হয়ে যাবে।

ঢাকা জার্নাল, জানুয়ারি ৯, ২০১৪।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.