বিনোদন

২৭ সেপ্টেম্বর ঢাকায় আসছে পাকিস্তানের জনপ্রিয় ব্যান্ড ‘জাল’

ঢাকা জার্নাল ডেস্ক

দীর্ঘ এক যুগ পর ঢাকায় আসছে জনপ্রিয় ব্যান্ড ‘জাল’। আগামী ২৭ সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যায় ঢাকা এরিনা,পূর্বাচল ৩০০ফিট এক্সপ্রেসওয়েতে ‘লেজেন্ডস অফ দ্যা ডেকেড’ শিরোনামের কনসার্টে গাইবে তারা।

২০১২ সালে সর্বশেষ ওপেন কনসার্টে পারফর্ম করতে ঢাকায় এসেছিল ব্যান্ড ‘জাল’। এরপর গত ১২ বছরে বাংলাদেশের কোনো কনসার্টে দেখা যায়নি তাদের। বিরতি ভেঙে আবার ঢাকায় গাইতে আসছে ব্যান্ডটি।

কনসার্টটির আয়োজন করছে অ্যাসেন,জির্কোনিয়াম এবং রুটওভার এক্সপিরিয়েন্স। ইতিমধ্যে গেট সেট রকের ওয়েবসাইটে শুরু হয়েছে টিকিট বিক্রি। টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ৩০৫০।

এ বিষয়ে অ্যাসেনের ফাউন্ডার ও সিইও আনন্দ চৌধুরী বলেন,‘শুধু বাংলাদেশে নয়,উপমহাদেশীয় ব্যান্ড হিসেবে ‘জাল’ এর জনপ্রিয়তা বিশ্বব্যাপী। দীর্ঘ এক যুগ পর বাংলাদেশে ‘জাল’ ব্যান্ডকে আনতে পেরে দর্শকদের পাশাপাশি আমরাও খুশি। আশা করছি দর্শকরা চমৎকার একটি কনসার্ট উপভোগ করতে পারবেন।’ তিনি আরও বলেন,‘ইতিমধ্যে গেট সেট রকে কনসার্টের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। টিকিট বিক্রিতে ভালো সাড়া পাওয়া যাচ্ছে।’

২০০২ সালে পাকিস্তানের লাহোরে রক গান নিয়ে ‘জাল’ আত্মপ্রকাশ করে। ব্যান্ডটির প্রতিষ্ঠাতা গওহর মুমতাজ। পরে লাইন আপে যোগ দেন জনপ্রিয় শিল্পী আতিফ আসলাম। এছাড়াও এই ব্যান্ডে পারফর্ম করেছেন ফারহান সায়িদ এবং শাহজি’র মত গুণি শিল্পীরা।

২০০৪ সালে প্রকাশ পায় ব্যান্ডটির প্রথম অ্যালবাম ‘আদাত’। এই অ্যালবামের ‘লামহে’,‘আদাত’,‘পানছি’,‘বিখরা হু ম্যায়’ গানগুলো দ্রুত জনপ্রিয় হয়ে ওঠে। শুধু নিজ দেশ পাকিস্তানেই নয়,জাল ব্যান্ডের জনপ্রিয়তার ঢেউ আছড়ে পড়ে গোটা উপমহাদেশ ছাড়িয়ে বিশ্বব্যাপী। বাংলাদেশেও তুমুল জনপ্রিয়তা রয়েছে ব্যান্ডটির। আদাত,ওহ লামহে, সাজনি,দিল হারে,বিখরা হু ম্যায়,এক দিন আয়েগাসহ আরও অসংখ্য জনপ্রিয় গান রয়েছে তাদের।

সম্প্রতি কোক স্টুডিও (পাকিস্তান) ও পেপসি ব্যাটল অফ দ্যা ব্যান্ডসে গান গেয়ে নতুন করে দর্শকদের প্রশংসা পায় দলটি। ব্যান্ডটির বর্তমান সদস্য হিসেবে রয়েছেন গওহর‌ মুমতাজ,আমির আজহার ও সালমান অ্যালবার্ট।

কনসার্টের বিষয়ে আরও বিস্তারিত তথ্য পাওয়া যাবে অ্যাসেন,র্কোনিয়াম ও গেট সেট রকের ফেসবুক পেইজে।

সূত্র: প্রেসবিজ্ঞপ্তি