Leadসব সংবাদস্পটলাইট

১ বছরের মধ্যেই শেষ হবে পদ্মা সেতুর কাজ: কাদের

আগামি ১০ মাস থেকে ১ বছরের মধ্যে পদ্মা সেতুর কাজ শেষষ হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (৭ ডিসেম্বর) বেলা পৌনে ১২টায় সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যুতে প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

পদ্মা সেতুর বাকি কাজ শেষ হতে কতো সময় লাগতে পারে, এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, ১০ মাস থেকে ১ বছর লাগবে। লাস্ট স্প্যান ১০ ডিসেম্বরেরর মধ্যে বসবে বলে আমরা আশাবাদি। সেতুতে ঢালাইয়ের কাজ, সড়কের জন্য প্রস্তুত করা, রেলের জন্য প্রস্তুত করার কাজ বাকি আছে। এটা ডাবল ডেকার সেতু। ইটস অ্যা ইউনিক ব্রিজ ইন দ্যা ওয়ার্ল্ড। এখানে রেলও চলবে, সড়কের যানবাহনও চলবে। কাজে ওটাকে সেভাবেই তো তৈরী করতে হবে। ইট উইল টেক টাইম।

১০ থেকে ১ বছরের মধ্যে শেষ হওয়ার পর কবে চালু হবে জানতে চাইলে তিনি বলেন, এরপর তো চালুই হয়ে যাবে। ১০ তারিখ যখন সব স্প্যান বসে যাবে তখন যে কাজ থাকবে তখন সেটা আমি ইঞ্জিনিয়ার, কনসালটেন্টদের সাথে আলাপ করে দেখেছি সেতু বিভাগে। তারা বলেছে ১০ মাস থেকেকে ১ বছরের মধ্যেই বাকি কাজ শেষষ হবে। এরপরই উন্মুক্ত হয়ে যাবে।

আগামি বিজয় দিবসে এটি উদ্বোধন করা হবে কিনা জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, কোন দিবসে আমরা উদ্বোধন করা না। প্রাইম মিনিস্টার এটার বিরুদ্ধে। কোন বিশেষ দিবসে এটা উদ্বোধন করা, এ জাতীয় প্রস্তাব তিনি কখনও গ্রহন করেন না। বিশেষ দিবস তো বিশেষ দিবসই। এটা অন্য যেকোনদিন হতে পারে। বিজয় দিবস, স্বাধীনতা দিবসে তো হওয়ার দরকার নেই।