Lead

হিরো আলমের প্রার্থিতা ফিরলো

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে আলোচিত স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের প্রার্থিতা ফিরেছে। একইসঙ্গে প্রার্থিতা ফিরে পেয়েছেন জাকের পার্টির মো. রাশিদুল হাসান। বৃহস্পতিবার (২২ জুন) শুনানি শেষে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

তিনি সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার চার জনের আপিল আবেদনের ওপর শুনানি করে নির্বাচন কমিশন। এরমধ্যে মো. আশরাফুল হোসেন আলমের আপিলটা গৃহীত হয়েছে। জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসানের আপিলও গৃহীত হয়েছে। স্বতন্ত্র প্রার্থী তারিকুল ইসলাম ভুঁঞা ও শেখ আসাদুজ্জামান জালালের আপিল নামঞ্জুর হয়েছে।

হিরো আলমের পক্ষের সমর্থন তালিকা দ্বৈবচয়নের ভিত্তিতে বাছাই করে তিন জনের স্বাক্ষর সঠিক পেয়েছে। মাইনর এরোর বা ছোটখাটো ভুল হিসেবে আপিলটা মঞ্জুর করেছে। জাকের পার্টির প্রার্থীর এক মাসের বিল খেলাপিজনিত সমস্যার সমাধান হওয়ায় তা মঞ্জুর করা হয়েছে।

এ আসনে ২০ জন মনোনয়নপত্র তুললেও জমা দেন ১৫ জন। বাছাইয়ে আট জনের মনোনয়নপত্র বাতিল হয়। এখন বৈধ প্রার্থী হলেন ৯ জন।

প্রার্থিতা ফিরে পাওয়ার পরে হিরো আলম বলেন, এই যে দেখেন আমি কিন্তু বারবার বলেছি আমি ফিরে পাবো। আজ এখানে আমি ফিরে পেয়েছি। এই রকম আজ হিরো আলম একটা ফিরে পেয়েছে। আরও যখন ১০টা হিরো আলম ফিরে পাবে, আস্তে আস্তে আমাদের ইসির ওপর যে মানুষের ভুল ধারণা আছে এগুলা দূর হয়ে যাবে। মানুষের ইসির ওপর আস্থা আসবে, সেই হিসেবে জনগণ সুষ্ঠু নির্বাচনের আশা করবে। যে রকম আজ আমি এখানে সুষ্ঠু বিচার পেয়েছি। দেশবাসী দোয়া করবেন যেন ঢাকা-১৭ আসনে সুষ্ঠু নির্বাচন দেখতে পাই।

তিনি বলেন, আজ যেহেতু আমি সুষ্ঠু বিচার পেয়েছি, সেহেতু আশা রাখতেছি নির্বাচনের দিনে সুষ্ঠু একটা ভোট হবে। এই নির্বাচন সুষ্ঠু হলে দেশে সামনে যে নির্বাচন আছে, ইসির ওপর আস্থা ফিরে আসবে। আমি জানি দেশবাসী আমার এই নির্বাচনের দিকে আশা রাখবে। আপনারা ভোট দেন না দেন, কেন্দ্রে আসবেন।… ব্যালটেই আমার বেশি আস্থা। এর আগেও আমি ভোট করেছি। যেহেতু ছয়-নয় করেছে, তাই ইভিএমের প্রতি আমার আস্থা নাই।

উল্লেখ্য, গত ১৫ মে চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক) মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, ঢাকা-১৭ আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ হবে ১৭ জুলাই। এ আসনে কাগজের ব্যালটে ভোট হবে।